মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ বিকেলে

এমএনএ ক্যাম্পাস রিপোর্ট : ২০১৯-২০ শিক্ষাবর্ষে মেডিকেল (এমবিবিএস) ভর্তি পরীক্ষার ফলাফল আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে প্রকাশিত হবে। বিকেল চারটায় মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে পরীক্ষার বিস্তারিত ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

নতুন পদ্ধতিতে গত ১১ অক্টোবর দেশব্যাপী একযোগে ১৯টি কেন্দ্রের ৩২টি ভেন্যুতে ২০১৯-২০ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ বছর ৩৬টি সরকারি মেডিকেল কলেজে চার হাজার ৬৮ আসন ও ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে ছয় হাজার ৩৩৬ আসনসহ মোট ১০ হাজার ৪০৪টি আসনের বিপরীতে ৬৯ হাজার ৪১০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। যা গত বছরের তুলনায় সাত হাজার ৯ জন বেশি।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আগে আট পৃষ্ঠা থাকলেও এ বছর মাত্র দুই পৃষ্ঠার প্রশ্ন ও উত্তরপত্রে পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয়। তবে প্রত্যেক শিক্ষার্থীর প্রশ্নপত্র ছিল ভিন্ন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আগে আট পৃষ্ঠা থাকলেও এবছর মাত্র দুই পাতার প্রশ্ন ও উত্তপত্রে পরীক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ করা হয়। আর প্রত্যেক শিক্ষার্থীর প্রশ্নপত্র ছিল ভিন্ন। এজন্য ফলাফল প্রকাশে কিছুটা বিলম্ব হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, খুবই সতর্কতার সঙ্গে পরীক্ষা কমিটি ফলাফল তৈরি করেছে। বিস্তারিত তথ্য প্রেস ব্রিফিংয়ে তুলে ধরা হবে।

এবছর ভর্তি পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, পরিদর্শনকারী টিমসহ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি, হেডফোন, ব্লুটুথসহ অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস পরীক্ষা কেন্দ্রে আনা, বহন ও ব্যবহার নিষিদ্ধ করা হয়েছিল।

সাইবার-ক্রাইম প্রতিরোধ এবং পরীক্ষার আগের দিন রাত ১০টা থেকে পরীক্ষার দিন সকাল ১১টা পর্যন্ত ইন্টারনেটের গতি সীমিত রেখেছিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বিটিআরসি কর্তৃপক্ষ।

x

Check Also

আন্তর্জাতিক পুরুষ দিবস আজ

এমএনএ রিপোর্ট : আজ মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক পুরুষ দিবস। ১৯৯৯ সালের ১৯ ...

Scroll Up