মেয়েদের হাল ফ্যাশনে পালাজ্জো

এমএনএ ফিচার ডেস্ক : আমাদের দৈনন্দিন জীবনে ফ্যাশন ওতপ্রোত ভাবে মিশে আছে। এক্ষেত্রে মেয়েরাই একধাপ এগিয়ে। মেয়েদের হাল ফ্যাশনে যোগ হয়েছে পালাজ্জো। সামর্থ্য অনুযায়ী যার যার মতো ব্যবহার করছেন ফ্যাশনেবল এ পোশাক। আসলে যত দিন যাচ্ছে মানুষ ফ্যাশনেবল হয়ে উঠছে। আর এই ফ্যাশনকে আরও সমৃদ্ধ করতে আসছে বিভিন্ন ধরণের পোশাকের বাহার।

বর্তমান সময়ে দেশীয় বাঙ্গালী মেয়েদের হাল ফ্যাশনে খুব জনপ্রিয়তা পাচ্ছে বাহারি পালাজ্জো । যেকোন রংয়ের এবং পোশাকের সাথে মানিয়ে যায় এই পালাজ্জো । এক সময় ইউরোপ কিংবা পাকিস্তানি নারীদের মাঝে পালাজ্জোর প্রচলন বেশি দেখা গেলেও বেশ কিছুদিন ধরে বাঙ্গালীদের পছন্দের পোশাক হিসেবে এটি দেখা যাচ্ছে। যেসকল বাঙ্গালী মেয়েরা নিজেদেরকে একটু লম্বা দেখাতে চান তারা কোন দ্বিধা ছাড়াই যেকোন পোশাকের সাথে পালাজ্জো ব্যবহার করতে পারেন অনায়াসে।

যেকোন রংয়ের পোশাকের বৈচিত্র্যতার সাথে যেমনভাবে এক রঙ্গা পালাজ্জো গুলো মানিয়ে যাচ্ছে, ঠিক তেমনি ভাবে আবার মানিয়ে যাচ্ছে প্রিন্ট এর পালাজ্জো গুলো। পালাজ্জো যেমন খুব সহজে বাসায় পড়ার জন্য ব্যবহার করতে পারছেন, আবার বাইরে যাবার সময়ও আপনার পোশাকের তালিকায় এই পালাজ্জোটিকে বেছে নিতে পারছেন।

ফিশ কাটিং পালাজ্জো এমন একটি পালাজ্জো যার নিচের অংশটি দেখতে অনেকটা মাছের লেজের মতো। তাই এই কাটিংয়ের পালাজ্জোকে ‘ফিশ কাটিং পালাজ্জো ’ বলেই ধরা হয়। এ ধরনের পালাজ্জো দেখতেও যেমন স্টাইলিশ, পড়তেও তেমনি আরামদায়ক। ফতুয়া থেকে শুরু করে থ্রিপিস, কুরতাতে আপনাকে খুব সহজেই মানিয়ে যাবে এই ফিশ কাটিং পালাজ্জো ।

হাই ওয়েস্ট পালাজ্জো দেখতে অনেকটা প্যান্ট কাটিংয়ের মতো হলেও কোমড়ের দিকটা একটু বাড়তি থাকে। যা প্রায় ৩-৪ ইঞ্চি সমপরিমাপের হয়। যাদের পেটের নিচের অংশটি একটু মোটা তাদের পেটকে আকর্ষনীয় করে তুলবে এই পালাজ্জো। এই পালাজ্জো টি পড়ার সুবিধা হচ্ছে এটি আপনার কোমড়টিকে চাপিয়ে নিয়ে আসে।

ডাবল লেয়ার পালাজ্জো মূলত জর্জেট কাপড়ের হয়ে থাকে এবং লেয়ারটা ডাবল থাকে বলে একে ‘ডাবল লেয়ার পালাজ্জো’ বলে। এ ধরনের পালাজ্জো তে কখনো নিচের লেয়ারটি এক রঙ্গা এবং উপরের লেয়ারটি প্রিন্টের হয়। আবার কখনো নিচের লেয়ারটি প্রিন্টের এবং উপরের লেয়ারটি এক রঙ্গা হয়ে থাকে। সেক্ষেত্রে পালাজ্জোর মধ্যে বাহারি রংয়ের ভিন্নতা ফ্যাশনে ফুটে ওঠে।

মেয়েদের পোশাকের যেকোন দোকানেই হাতের কাছে খুব সহজেই পেয়ে যাবেন এই পালাজ্জো গুলো। তার মধ্যে একটু ভাল মানের এবং ফ্যাশনের পালাজ্জো পেতে চাইলে যেতে পারেন বসুন্ধরা মার্কেট, যমুনা ফিউচার পার্ক, রাপা প্লাজা কিংবা পল ওয়েল মার্কেট।

এছাড়াও নিউমার্কেট সংলগ্ন এলাকা গুলোতে পাবেন নানা ধরনের বাহারি রংয়ের পালাজ্জো। আপনি আপনার পছন্দমতো মানানসহ পালাজ্জো ২৫০ টাকা থেকে শুরু করে ২৫০০ টাকা দামের মধ্যে পেয়ে যাবেন।

x

Check Also

আজ বুধবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ১৭ সেপ্টেম্বর ২০১৯, বুধবার। নতুন সূর্যালোকে আজ বুধবারের দিনটি আপনার ...

Scroll Up