মোবাইল ব্যবহারকারীর সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে

43
এমএনএ সাইটেক ডেস্ক : প্রতিনিয়ত বাড়ছে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা। শুরু হয়েছে সিম বিক্রি। বায়োমেট্রিক সিম রেজিস্ট্রেশনের কারণে হঠাৎ করেই মোবাইল ব্যবহারকারীর সংখ্যা কমলেও এখন বাড়ছে। সিম বাতিল হওয়া, অনেকে সময়মতো রেজিস্ট্রেশন করতে না পারায় ব্যবহারকারীর সংখ্যা কমে আসে।
আগস্টের শেষ দিকে দেশে মোট কার্যকর সিমের সংখ্যা ১৩ কোটি ৯৩ লাখ দুই হাজার, যা আগের মাসে ছিল ১৩ কোটি ৭৩ লাখ ৯৯ হাজার। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসির প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন সম্প্রতি মোবাইল গ্রাহক ও সেবা সংক্রান্ত বিষয়ে আগস্ট মাসের প্রতিবেদন প্রকাশ করেছে। দেখা গেছে, ০১৮ ও ০১৬ সিরিজের নম্বর মিলে আগস্ট মাস পর্যন্ত রবির চার কোটি ৬ লাখ ৬৯ হাজার সিম কার্যকর আছে। এর আগে জুলাইয়ে এয়ারটেলকে নিজের ব্র্যান্ডে একীভূত করে নেয়া রবির কার্যকর সংযোগ ছিল তিন কোটি ৯৮ লাখ ৯২ হাজার।

দেশের দ্বিতীয় মোবাইল ফোন অপারেটর হিসেবে ৪ কোটি গ্রাহকের মাইলফলক অতিক্রম করেছে রবি। দীর্ঘ সময় পর এক মাসে অপারেটররা প্রায় ২০ লাখ সংযোগ তাদের হিসেবে যোগ করেছে।
অপারেটররা বলছে, বায়োমেট্রিক নিবন্ধনের সময় তাদের যে ধাক্কা লেগেছিল সেটা সামলে নিয়ে এখন অপারেটররা খানিকটা ঘুরে দাঁড়িয়েছে। রবি ৪ কোটির মাইলফলক পেরুলেও প্রথম অপারেটর গ্রামীণফোন থেকে বহু পেছনে আছে।
আগস্টের প্রতিবেদন বলছে, গ্রামীণফোনের কার্যকর সংযোগ ৬ কোটি ৩১ লাখ ২৭ হাজার। বাংলালিংকের ৩ কোটি ২২ লাখ ৭২ হাজার ও টেলিটেকের ৩২ লাখ ৩৪ হাজার।