যাত্রী না পাওয়ায় আরেকটি হজ ফ্লাইট বাতিল

11

এমএনএ রিপোর্ট : যাত্রী না পাওয়ায় আজ শুক্রবারের হজ ফ্লাইটটি বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানায়, যাত্রী না পাওয়ায় গতকাল বৃহস্পতিবার একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। পরবর্তী তারিখ দেয়া হয়েছে ১৩ আগস্ট।

এখন পর্যন্ত মোট ২৯টি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ।

ই-ভিসা জটিলতার আবর্তে যাত্রী সংকটের কারণে এ নিয়ে মোট হজ ফ্লাইট বাতিলের সংখ্যা দাঁড়ালো ২৯টি। এর মধ্যে ২৫টি বাংলাদেশ এয়ারলাইন্সের, বাকি চারটি সৌদি এয়ারলাইন্সের। উদ্ভূত পরিস্থিতি নিয়ে আজ সংস্থাটির একটি সংবাদ সম্মেলন হওয়ার কথা।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ গণমাধ্যমকে বলেন, পর্যাপ্তসংখ্যক হজযাত্রী না পাওয়ায় আজকের ফ্লাইটটি বাতিল করতে হয়েছে।

তবে, ভিসা জটিলতার কারণে এ বছর বিশাল সংখ্যক বাংলাদেশি হাজির হজ অনিশ্চিত হয়ে পড়েছে বলে সূত্র জানায়।

অবশ্য হজ অফিসের অভিযোগ, ভিসা জটিলতা নয় বিমান সংকটের কারণে হজ ফ্লাইট বাতিল হচ্ছে।

গত ২৪ জুলাই বাংলাদেশ বিমানের হজ ফ্লাইট শুরু হয়। ওই দিন সকালে সরকারি ব্যবস্থাপনায় ৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমানের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে ঢাকা ছাড়ে। শেষ ফ্লাইট ২৬আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি হজ পালন করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে হজ ফ্লাইট ও নিয়মিত ফ্লাইটে ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী জেদ্দা যাবেন।