যে স্বপ্ন দেখে না, সে সফলতা পায় না : ইকবাল সোবহান চৌধুরী

61

খুলনা প্রতিনিধি : প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, যে স্বপ্ন দেখে না সে সফলতা পায় না। জীবনে সফল হতে হলে বাধা ও চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, নৈতিকতা এবং লক্ষ্য ঠিক থাকলে সফলতা অর্জন সম্ভব। যোগ্যতা আর আন্তরিকতার সাথে সাহস নিয়ে এগিয়ে গেলে সহজেই অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো যায়।

আজ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ক্যারিয়ার ফর ইয়ুথ বিষয়ক ‘ইয়ুথ সামিট’ অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

‘এইম হাই-থিঙ্ক হাই’ প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে সকাল সাড়ে ৯টায় শুরু হয় এ অনুষ্ঠান।

এতে আরো বক্তৃতা করেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, পিএসসি’র সাবেক চেয়ারম্যান ইকরাম আহমেদ, বিটিভি’র সাবেক মহাপরিচালক ম. হামিদ, অ্যাসুরেন্স-মনি গ্রুপের চেয়ারম্যান গিয়াস উদ্দীন খান ও রোটারিয়ান এফএম আলমগীর।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন সেলস মার্কেটিং এন্ড ম্যানেজমেন্ট স্পেশালিস্ট এসএএম সওকত হোসেন এবং সংগীত পরিবেশন করেন গাজী মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. গাজী মিজানুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা তাদের সাফল্য তুলে ধরেন এবং অংশগ্রহণকারীদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন। ইয়ুথ সামিটে কুয়েট ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার সহস্রাধিক অংশগ্রহণকারী অংশগ্রহণ করেন।

ক্যারিয়ার ফর ডেভেলপিং ম্যানেজমেন্ট এক্সিলেন্সের (সিডিএমই) আয়োজনে অনুষ্ঠানের সহযোগী ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এ্যাসুরেন্স ডেভেলপমেন্ট, গাজী মেডিকেল কলেজ হসপিটাল, এনসিসি ব্যাংক, ইউনিক গ্রুপ, বোরাক, কেআইএফ ফ্যাবল এবং রোটারী ক্লাব।