রংপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

এমএনএ জেলা প্রতিনিধি : রংপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে প্রিন্স (২৮) নামের এক ডাকাত নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরও একজন। এ ঘটনায় তিন পুলিশ আহত হয়েছেন।
আজ বুধবার ভোরে নগরীর মুন্সিপাড়া কবরস্থান সংলগ্ন কেরামতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল, গুলি, রামদাসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জমাদি উদ্ধার করেছে।
নিহত ডাকাত প্রিন্স (২৮) ও গুলিবিদ্ধ বাপ্পী ছাড়া অন্যদের নাম জানাতে পারেনি পুলিশ।
কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। ওসি বাবুল বলেন, মুন্সীপাড়া কবরস্থানের সামনের ডাকাতির প্রস্তুতির গোপন খবরের ভিত্তিতে পুলিশ সদস্যরা সেখানে অভিযান চালায়। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশ পাল্টা গুলি করলে কয়েকজন পালিয়ে যায়। পরে সেখান থেকে প্রিন্সের লাশ উদ্ধারসহ গুলিবিদ্ধ বাপ্পী ও তিনজনকে আটক করা হয়। বাকি তিনজনের নাম জানা যায়নি। এতে আহত হন এসআই সাইফুর রহমানসহ তিন পুলিশ সদস্য।
তিনি আরো বলেন, আজ বুধবার ভোরে শহরের মুন্সীপাড়া কবরস্থানের সামনের এ ঘটনায় গুলিবিদ্ধ একজনসহ মোট চারজনকে আটক করা হয়েছে। গুলিবিদ্ধ ডাকাতকে উদ্ধার করে পুলিশের হেফাজতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের মৃতদেহ একই হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ওই এলাকায় আরও ১০-১২ জন ডাকাত আত্মগোপন করে রয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।
স্থানীয়রা জানিয়েছে, পুলিশ ঘটনাস্থল থেকে চার ডাকাতকে আটক করে। আহত ডাকাতদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে এক ডাকাতকে মৃত ঘোষণা করে চিকিৎসকরা। গুলিবিদ্ধ অন্য ডাকাতের অবস্থাও আশঙ্কাজনক। হতাহত ও গ্রেপ্তারকৃত ডাকাতদের নাম জানাতে পারেনি পুলিশ।
x

Check Also

সাতক্ষীরায় ‘বন্দুকযুদ্ধে’ ছাত্রলীগ নেতার ২ দেহরক্ষী নিহত

এমএনএ ক্যাম্পাস রিপোর্ট : সাতক্ষীরায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছাত্রলীগ নেতার দুই দেহরক্ষী নিহত হয়েছেন। নিহতরা ...

Scroll Up