রংপুরে ৪৫ টাকায় টিসিবির পেঁয়াজ বিক্রি

এমএনএ রিপোর্ট : রংপুরে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ রবিবার সকালে নগরীর ৫টি স্থানে খোলা ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করা হয়। পেঁয়াজ বিক্রির প্রথম দিনে বিক্রয় স্থানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

টিসিবি সূত্রে জানা গেছে, আজ রবিবার নগরীর শাপলা চত্বর, প্রেস ক্লাব চত্বর, সিটি বাজার, ডিসির মোড় এবং মাহিগঞ্জ বাজারে ট্রাক সেলের মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু করা হয়। সপ্তাহের প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টিসিবির পেঁয়াজ বিক্রি কার্যক্রম চলবে। ট্রাকে পেঁয়াজ বিক্রি না হওয়া পর্যন্ত ক্রেতারা পেঁয়াজ কেনার সুযোগ পাবেন। প্রতিটি ট্রাকে ১ হাজার কেজি করে পেঁয়াজ সরবরাহ করা হয়েছে। ক্রেতারা জনপ্রতি ১ কেজি করে পেঁয়াজ কিনতে পাবেন।

রংপুরের টিসিবির কর্মকর্তা সুজাউদ্দৌলা জানান, সরকারের বিশেষ উদ্যোগে আকাশ ও সমুদ্র পথে পেঁয়াজের চালানগুলো দেশে পৌঁছতে শুরু করেছে। বিভিন্ন এয়ারলাইন্সযোগে মিশর, তুরস্ক ও পাকিস্তান থেকে এসব পেঁয়াজ আমদানি করা হচ্ছে। পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে এবং ন্যায্য মূল্য নিশ্চিত করতে টিসিবির মাধ্যমে বিক্রয়ের ব্যবস্থা গ্রহণ করেছে। গত শনিবার রংপুরে পেঁয়াজের ট্রাক এসে পৌছে যাওয়ায় দ্রুততম সময়ের মধ্যে ট্রাকে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। আমাদের কাছে পর্যাপ্ত পেঁয়াজ রয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকার গুরুত্বপূর্ণ ৫০টি স্থানে ট্রাকে করে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। একই দামে দেশের বিভিন্ন বিভাগ ও জেলা পর্যায়ে এই পেঁয়াজ বিক্রি করা শুরু হয়।

একইদিনে খুলনায় ট্রাক সেলে পেঁয়াজ বিক্রির জন্য ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। খুলনার ৫টি পয়েন্টে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি। তবে জনপ্রতি ১ কেজি করে পেয়াজ বিক্রি করা শুরু হয়।

x

Check Also

বরেণ্য অধ্যাপক অজয় রায়ের জীবনাবসান

এমএনএ রিপোর্ট : একুশে পদকপ্রাপ্ত পদার্থ বিজ্ঞানের বরেণ্য অধ্যাপক অজয় রায় (৮৫) রাজধানীর বারডেম হাসপাতালে ...

Scroll Up