রাঙ্গামাটিতে পাহাড় ধসে তিনজন নিহত

50

রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটিতে শহরের কলেজ গেট এলাকায় আজ বৃহস্পতিবার বিকালে পাহাড় ধসে মাটি চাপা পড়ে তিনজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন, বাড়ির মালিক শামসুল আলম (৪৫), নির্মাণ শ্রমিক কালু মালাকার(৩৪) ও মো. হানিফ (৩২)। আহত ব্যক্তি হলেন মো. ফারুক (৪০)। তাকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল সোয়া ৪টার দিকে শহরের কলেজ গেইট এলাকা (মন্ত্রী পাড়া) ও সড়ক ও জনপথ অফিসের সম্মুখ স্থানে পাহাড়ের ঢালু জায়গায় ওপর একটি সেমিপাকা বাড়ির মালিক শামসুল আলম তিন শ্রমিক নিয়ে দেয়াল নির্মাণ করছিলেন। এসময় পাহাড় ধসের ঘটনা ঘটে। এতে ওই চার জন মাটি চাপা পড়ে। খবর পেয়ে সেনাবাহিনী- ফায়ার সার্ভিস ও পুলিশসহ স্থানীয়রা চার জনকে উদ্ধার করে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যান। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তিন জনকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনার পর পরই রাঙামাটি সেনা সদর জোনের জোন কমান্ডার লে. কর্নেল রেদোয়ানুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু শাহেদ চৌধুরী ও রাঙামাটি সদর উপজেলার নির্বাহী অফিসার সুমনী আকতার ঘটনাস্থলে উপস্থিত থেকে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশসহ অন্যদের সহায়তায় হতাহতদের উদ্ধার করেন।

রাঙামাটি জেনারেল হাসপাতালের চিকিৎসক আখেই মং চৌধুরী জানান, আহত চার জনের মধ্যে তিন জন ঘটনাস্থলে মারা গেছেন। একজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রাঙামাটির সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার জানান, আহত ব্যক্তি আশঙ্কাজনক অবস্থায় থাকায় তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

রাঙামাটি ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক গোলাম মোস্তফা জানান, বাড়ির মালিক একজন রাজমিস্ত্রী। তিনি বাড়ির পাশে পাহাড়ের মাটি কেটে ও পাহাড়ের খাদে বাড়ির জায়গা বৃদ্ধি করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানসহ অন্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।