রিফাত হত্যার তদন্ত কর্মকর্তাকে হাইকোর্টে তলব

এমএনএ রিপোর্ট : বরগুনার আলোচিত রিফাত হত্যার তদন্ত কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। মামলার সিডিসহ তাকে আগামী ২৮ আগস্ট আদালতে হাজির হতে বলা হয়েছে। সেই সঙ্গে মিন্নিকে জামিন প্রশ্নে রুল জারি করেছেন হাইকোর্ট। সেইসঙ্গে কেন তাকে জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে বরগুনার পুলিশ সুপার মোঃ. মারুফ হোসেন বিবিসি বাংলাকে বলেছিলেন ‘তদন্তের পর ওই হত্যাকাণ্ডের সঙ্গে মিন্নির সংশ্লিষ্টতার তথ্য পেয়েই তাকে গ্রেফতার করা হয়েছে। এ পর্যন্ত আমরা যা পেয়েছি, সার্বিক তথ্যাদি বিশ্লেষণ করে আমরা সিদ্ধান্তে উপনীত হয়েছি যে আয়শা সিদ্দিকা মিন্নি তার সংশ্লিষ্টতা প্রাথমিকভাবে আমাদের কাছে সত্য বলে প্রতীয়মান হয়েছে।’ বরগুনার পুলিশ সুপারের কাছে তার এ বক্তব্যের ব্যাখ্যা চেয়েছে হাইকোর্ট। সাত দিনের মধ্যে তাকে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

হাইকোর্ট এ সময় প্রশ্ন রাখেন, স্বামীর হেফাজতে স্ত্রী মারা গেলে স্বামীকেই জবাদিহিতা করতে হয়। আপিল বিভাগের রায়ে তা বলা হয়েছে। কিন্তু পুলিশ হেফাজতে থাকাবস্থায় কেউ মারা গেলে তার জবাবদিহিতা কে করবে?

মিন্নির পক্ষে সিনিয়র আইনজীবী জেডআই খান পান্না, সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিনউদ্দিন এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন শুনানী করেন।

গত ৫ আগস্ট মিন্নির পক্ষে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন দাখিল করা হয়। পরে ৮ আগস্ট বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে শুনানির পর আবেদনটি ফিরিয়ে নেন মিন্নির আইনজীবী। এরপর গত রোববার জামিন চেয়ে হাইকোর্টে এই বেঞ্চে ফের আবেদন করা হয়।

গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে রিফাত শরীফকে। মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও স্বামীকে বাঁচাতে পারেননি। পরে ১৬ জুলাই নাটকীয়ভাবে মিন্নিকে তার বাবার বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে কয়েক দফায় মিন্নির জামিন নামঞ্জুর করেন বিচারিক আদালত।

x

Check Also

নিজামুদ্দিনে যোগ দেয়া ৬৪৭ জন করোনায় আক্রান্ত

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ জামাতের সমাবেশে যোগদানকারীদের ৬৫০ জন করোনা ভাইরাসে ...

Scroll Up