সরকারি অনুদান পেলেন শমী কায়সার

এমএনএ রিপোর্ট : চলচ্চিত্র নির্মাণে সরকারের অনুদান তালিকায় যুক্ত হলো নাট্যাভিনেত্রী শমী কায়সারের নামটিও। তার প্রস্তাবিত ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’ চলচ্চিত্রটি সরকারি অনুদান পাচ্ছে। তথ্য মন্ত্রণালয়ের একটি সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল মঙ্গলবার তথ্য মন্ত্রণালয়ের একটি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগের ৮টি চলচ্চিত্রের সঙ্গে শমী কায়সারের প্রস্তাবিত চলচ্চিত্রের নামটিও যোগ করা হয়েছে গতকালের সভায়। শমী কায়সারের চলচ্চিত্রটি পাবে সাধারণ ক্যাটাগরির ৬০ লাখ টাকা অনুদান।

২০১৮-১৯ অর্থবছরে অনুদান পাওয়া পূর্ণদৈর্ঘ্য নয়টি চলচ্চিত্র হল- সাধারণ শাখায় মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’ ও শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’।

সাধারণ শাখায় শমী কায়সারের ‘স্বপ্ন মৃত্যু ভালোবাসা’, মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’, খান শারফুদ্দীন মোহাম্মদ আকরামের ‘বিধবাদের কথা’ এবং শিশুতোষ শাখায় আবু রায়হান মো. জুয়েলের ‘নসু ডাকাত কুপোকাত’ ছবির জন্য প্রত্যেক প্রযোজক পাবেন ৬০ লাখ টাকা করে।

আর কাজী মাসুদের ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, লাকী ইনামের ‘১৯৭১ সেই সব দিন’, সারাহ বেগম কবরীর ‘এই তুমি সেই তুমি’ পাবে ৫০ লাখ টাকা করে। প্রামাণ্যচিত্র শাখার দুটি চলচ্চিত্র বানাতে প্রত্যেক প্রযোজক পাবেন ৩০ লাখ টাকা করে।

তথ্যসচিব আবদুল মালেকের সভাপতিত্বে গতকালের সভায় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দীন ইউসুফ, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, মতিন রহমান, নাট্যকার মামুনুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র বিভাগের অধ্যাপক শফিউল আলম ভূঁইয়া, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ প্রমুখ।

x

Check Also

থাই সরপুঁটি চাষ করার আধুনিক পদ্ধতি

এমএনএ ফিচার ডেস্ক : থাই সরপুঁটি দক্ষিণ-পূর্ব এশিয়ার এক বিশেষ প্রজাতির মাছ। ১৯৭৭ সালে থাইল্যান্ড ...

Scroll Up