সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে বিসিবি

এমএনএ স্পোর্টস ডেস্ক : নিয়মবহির্ভূত ভাবে মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করায় বাংলাদেশ জাতীয় দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ নিয়ে বড়ই বিপাকে রয়েছে টাইগার অধিনায়ক।

এদিকে এ ব্যাপারে তাকে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না বলে খোলাখুলি জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবির চুক্তিবদ্ধ কোনো ক্রিকেটারের অনুমতি ছাড়া কোনো বিজ্ঞাপন বা কোনো ধরনের চুক্তির ক্ষেত্রে রয়েছে নিষেধাজ্ঞা। কিন্তু সাকিব বিসিবিকে অবহিত না করেই গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করেছেন। অংশ নিয়েছেন বিজ্ঞাপনে। ২২ অক্টোবর যা নিজের ভেরিফায়েড ফেইসবুক পেজে শেয়ারও করেন সাকিব।

গতকাল শুক্রবার থেকেই গুঞ্জন চলছিল নিয়ম ভঙ্গ করায় সাকিব বিসিবি থেকে আইনি নোটিশ পেতে যাচ্ছেন। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে সেই ইঙ্গিত দেন। এ ছাড়া আজ শনিবার প্রকাশিত একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও সাকিবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা উল্লেখ করেন।

এদিকে আজ শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে এসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হলে স্বাভাবিকভাবেই সাকিব প্রসঙ্গ আসে।

বিসিবি বস সরাসরি বলেন, ‘আমি তো বলেছিই আমাদের আইন অনুযায়ী সে এটা করতে পারে না। এটা টেলিকম কোম্পানিও জানে, সেও (সাকিব) জানে। ওদের (ক্রিকেটারদের) সঙ্গে তো আমাদের চুক্তি আছে। সে চুক্তি অনুযায়ী এটা করা যায় না।’

সাকিবকে কারণ দর্শানোর চিঠি দেওয়ার কথা জানিয়ে পাপন বলেন, ‘এখন আমরা তাকে (সাকিবকে) চিঠি দিচ্ছি। তাকে তো আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হবে। কেন সে এটা করল।’

গত সপ্তাহেই ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছিলেন ক্রিকেটাররা। সেই ঝড় থামতেই এবার নতুন ঝড়ের ইঙ্গিত। ক্রিকেটারদের আন্দোলনের নেতৃত্বে ছিলেন সাকিব। যেহেতু আন্দোলন স্থগিত করে খেলায় ফিরে এসেছেন তারা, সে ক্ষেত্রে অনুরোধ করলে সাকিব ছাড় পেতে পারেন কিনা এমন এক প্রশ্ন করা হয় বিসিবি সভাপতিকে।

কিন্তু নাজমুল হাসান পাপান সরাসরি বলে দিয়েছেন, ‘প্রশ্নই ওঠে না।’ ভারত সফরের আগে তবে কি নতুন ঝড় আসছে বাংলাদেশের ক্রিকেটে?

x

Check Also

হুমায়ূন আহমেদের জন্মদিন আজ

এমএনএ রিপোর্ট : বাংলা সাহিত্যাঙ্গনে তিনি ধ্রুবতারা। তার বইয়ের ভাষায় কথার জাদুতে মোহিত হননি এমন ...

Scroll Up