সাকিব নিষিদ্ধের খবরে সরগরম বিশ্ব গণমাধ্যম

এমএনএ স্পোর্টস ডেস্ক : আজ ২৯ অক্টোবর ২০১৯ (মঙ্গলবার) আইসিসির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাকিব আল হাসানকে দু বছরের জন্য নিষেধাজ্ঞার তথ্য জানানোর পরই আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো সরগরম হয়ে উঠে।

বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। তবে, দোষ স্বীকার করার কারণে, তার ১ বছরের শাস্তি স্থগিত করেছে আইসিসি। ফলে তিনি এক বছর পরই আবার খেলতে পারবেন। তবে এর মধ্যে নতুন করে কোনো আইন ভাঙতে পারবেন না। তাহলেই শুধু তার একবছরের সাজা বাতিল হবে।

আইসিসি, জানিয়েছে ২৯ অক্টোবর ২০২০ থেকেই সাকিব আন্তার্জাতিক ক্রিকেটে পুনরায় খেলা শুরু করতে পারবেন। আইসিসি তার বিরুদ্ধে যে তিনটি অভিযোগ এনেছিলো সেগুলো স্বীকার করে নেওয়ায় সাকিবের বিরুদ্ধে জারি করা দুই বছরের নিষেধাজ্ঞার একবছর স্থগিত করা হয়েছে। তবে তিনি যদি এই এক বছরে আর কোনো আইন না ভাঙেন তাহলেই শুধু তিনি এক বছর পরই খেলতে পারবেন।

বিবিসি বলছে, ‘Shakib al Hasan: Bangladesh captain banned for corruption’ অর্থাৎ দুর্নীতির কারণে নিষিদ্ধ বাংলাদেশি ক্যাপ্টেন সাকিব।

দ্য টাইমস অব ইন্ডিয়া বলছে ‘Shakib Al Hasan barred from practice, faces possible ban: Report’ অর্থাৎ, সাকিব আল হাসান সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, ‘Shakib Al Hasan Faces ICC Ban For Not Reporting Corrupt Approach: Report’ অর্থাৎ দুর্নীতির প্রস্তাব আইসিসিকে না জানানোয় নিষিদ্ধ হচ্ছেন সাকিব।

ওয়াশিংটন পোস্ট শিরোনাম করেছে, ‘ICC bans Bangladesh skipper Shakib in anti-corruption case’ অর্থাৎ, দুর্নীতির মামলায় বাংলাদেশি স্কিপার সাকিবকে নিষিদ্ধ করেছে আইসিসি।

x

Check Also

হুমায়ূন আহমেদের জন্মদিন আজ

এমএনএ রিপোর্ট : বাংলা সাহিত্যাঙ্গনে তিনি ধ্রুবতারা। তার বইয়ের ভাষায় কথার জাদুতে মোহিত হননি এমন ...

Scroll Up