সাত খুনে পলাতক আসামি আলীমের আত্মসমর্পণ

58

এমএনএ রিপোর্ট : নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি র‌্যাব-১১ এর সাবেক সদস্য সৈনিক আবদুল আলিম নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেছেন।

আজ রবিবার সকাল সাড়ে ১০টার দিকে আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করার জন্য কাগজপত্র দাখিল করেন। জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন শুনানি শেষে আবদুল আলিমকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট রিয়াজুর রহমান তালুকদার জানান, আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আসামি আবদুল আলিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। বেলা একটার দিকে জেলা ও দায়রা জজ আদালতের এজলাসে হাজির করা হলে বিচারক সৈয়দ এনায়েত হোসেন তাঁর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন গত ১৬ জানুয়ারি এ মামলার রায়ে নূর হোসেনসহ ২৬ জনকে মৃত‌্যুদণ্ড দেন, যাদের মধ‌্যে ১৬ জনই র‌্যাব সদস‌্য। এছাড়া আরও নয়জন র‌্যাব সদস‌্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয় আদালত।

আসামিদের মধ‌্যে আলীমকে নিয়ে মোট ২৫ জন এ পর্যন্ত গ্রেপ্তার হলেন।

মামলার রায় ঘোষণার সময় ২৫ দণ্ডিতের মধ্যে ২৩ জন আদালতে হাজির এবং ১২ আসামি পলাতক ছিলেন।

সৈনিক আবদুল আলিম দীর্ঘদিন পলাতক ছিলেন। আসামিদের মধ্যে র‌্যাবের ৮ জন পলাতক ছিলেন। এদের মধ্যে গত ৫ ফেব্রুয়ারি মাগুরা শহর থেকে সার্জেন্ট এনামুল কবীরকে পুলিশ গ্রেপ্তার করলে পলাতক ছিলেন ১১ জন। অপর একজন সিপাহি আবদুল আলিম আজ আত্মসমর্পণ করলেন। এখনো সাত খুন মামলার দণ্ডপ্রাপ্ত ১০ আসামি পলাতক রয়েছে। তাদের মধ্যে র‌্যাবের ছয়জন।