‘সাহো’ মুক্তির প্রথম দু’দিনেই ২০৫ কোটি রুপি আয়!

এমএনএ বিনোদন ডেস্ক : ‘বাহুবলী’খ্যাত প্রভাসের তারকাখ্যাতি, চমকপ্রদ প্রচারণা এবং হলিউডসুলভ অ্যাকশন থ্রিলার দৃশ্যায়নের সুবাদে চলতি বছরের সবচে’ প্রতীক্ষিত ও বহু ভাষায় নির্মিত সিনেমা ‘সাহো’ প্রথম দু’দিনেই আয় করেছে ২০৫ কোটি রুপি।

সামান্যের জন্য ‘বাহুবলী ২’র রেকর্ড ভাঙতে পারেনি ‘সাহো’। বাণিজ্য বিশ্লেষক গিরিশ জহর আগেই বলেছিলেন, ‘সাহো’র উপার্জন অনেক বেশিই হবে। কারণ দক্ষিণ ভারতে প্রভাস একজন মেগাস্টার। তার ব্যাপক সংখ্যক ভক্ত-অনুসারী রয়েছে। হিন্দি বলয়েও তিনি দারুণ পরিচিত মুখ। রেকর্ড সৃষ্টি করা ‘বাহুবলী’ তো তারই কৃতিত্ব।

গিরিশের কথাই সত্যি হলো। সকল ভাষার প্রদর্শনীগুলো মিলিয়ে বিশ্বজুড়ে ‘সাহো’র প্রথম দু’দিনের আয় ২০৫ কোটির বেশি।

এ কী চমক দেখাচ্ছেন প্রভাস? অলটাইম ব্লকবাস্টার ‘বাহুবলী ২’র মতো অকল্পনীয় সাফল্য পাচ্ছে ‘সাহো’। প্রথম দিনের ১৩০ কোটির সঙ্গে দ্বিতীয় দিনের আয় জুড়ে ২০৫ কোটি রুপি ছাড়িয়ে গেছে ‘সাহো’র উপার্জন। দ্বিতীয় দিনে ‘বাহুবলী ২’র আয় পৌঁছেছিল রেকর্ড পরিমাণ ২১১ কোটি রুপি। এরপর নিজের আসন করে নিলো ‘সাহো’।

সমালোচকদের মুখে ছাই দিয়ে পরিচালক সুজিত বুঝিয়ে দিলেন তার মেধার জৌলুস। কাহিনীর সামান্য অসামঞ্জস্য রয়েছে বটে, কিন্তু তাতে দর্শকদের কিছু যায়-আসেনি। দর্শকরা যেমন বিনোদন চান- রোমান্স, অ্যাকশন, থ্রিলার এবং সেইসঙ্গে ভালো একটি কাহিনী, এর সবই তারা পেয়েছেন ‘সাহো’ সিনেমায়। তাইতো বিশ্বজুড়ে সিনেমাটির দর্শক মহলে ধন্য ধন্য পড়ে গেছে।

বলিউডের বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে জানান, সারা ভারত জুড়ে জনপ্রিয় ‘প্রভাস’ ব্র্যান্ডের সুবাদে ‘সাহো’ ২য় দিনেও অসাধারণ সাফল্যে ভাসছে। দর্শকদের বিশাল সংখ্যায় সিনেমা হলগুলোতে টানছে ‘সাহো’। সপ্তাহান্তে ৭০ কোটি রুপির বেশি আয় করবে সিনেমাটির হিন্দি সংস্করণ। শুক্রবার ২৪.৪০ এবং শনিবার ২৫.২০ মিলে দু’দিনে মোট ৪৯.৬০ কোটি রুপি আয় করেছে হিন্দি ‘সাহো’।

অবিশ্বাস্য সব হলিউড পর্যায়ের অ্যাকশন দৃশ্য রয়েছে ‘সাহো’তে। এর সিনেমাটোগ্রাফি অত্যন্ত চমকপ্রদ। ফাস্ট অ্যান্ড ফিউরিয়াসের মতো কিছু দুর্ধর্ষ দৃশ্যও রয়েছে। একটি ট্যাংক দিয়ে দুটো গাড়ি ধ্বংস করা, হেলিকপ্টার, কার রেস, গ্রাফিক্স, সবকিছু মিলিয়ে সিনেমাটি নির্মাণের খরচ ৩০০ কোটি রুপিকে খুব বেশি মনে হবে না।

সুজিত পরিচালিত ‘সাহো’ তৈরিতে ব্যয় হয়েছে ৩০০ কোটি রুপি। সিনেমার ৮ মিনিটের একটি দৃশ্যের জন্যই খরচ করতে হয়েছে ৭০ কোটি রুপি।

মেধাবী তরুণ পরিচালক সুজিতের ‘সাহো’ সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু ও মালয়ালাম ভাষায় নির্মিত হয়েছে। এতে খল চরিত্রে চরিত্রে অভিনয় করছেন নীল নিতিন মুকেশ। এতে আরও অভিনয় করেছেন প্রভাস, শ্রদ্ধা কাপুর, অরুণ বিজয়, জ্যাকি শ্রফ, চাঙ্কি পাণ্ডে, মন্দিরা বেদিসহ অনেকে।

x

Check Also

ঢাকার ক্যাসিনোতে প্রতি রাতেই ১২০ কোটি টাকার জুয়া

এমএনএ রিপোর্ট : বিদেশে নয় এবার খোদ রাজধানী ঢাকায় ৬০টি অবৈধ ক্যাসিনো রমরমাভাবে চলছে। ক্যাসিনো ...

Scroll Up