সিপিএল চ্যাম্পিয়ন সাকিবের বার্বাডোজ ট্রাইডেন্টস

এমএনএ স্পোর্টস ডেস্ক : টুর্নামেন্ট জুড়ে দাপুটে ক্রিকেট খেলা গায়ানা অ্যামাজন ওরিয়র্সকে হারিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) টি-টোয়েন্টির এবারের আসরের চ্যাম্পিয়ন হয়েছে সাকিব আল হাসানের বার্বাডোজ ট্রাইডেন্টস।

ফাইনালে ২৭ রানে জিতেছে বার্বাডোজ। ১৭২ রানে লক্ষ্য তাড়ায় ৯ উইকেটে ১৪৪ রান করে গায়না। সিপিএলের ফাইনালে এ নিয়ে পঞ্চমবারের মতো হারলো তারা।

পাঁচে নেমে ১ চারে ১৫ বলে ১৫ রান করে রান আউট হয়ে যান সাকিব। বোলিংয়ে ২ ওভারে ১৮ রান দিয়ে থাকেন উইকেটশূন্য।

ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে আজ রবিবার বাংলাদেশ সকালে অনুষ্ঠিত শিরোপার লড়াইয়ে বার্বাডোসের কাছে ২৭ রানে হারে গায়ানা। এবারের আসরে এটাই দলটির প্রথম হার।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো সিপিএল টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হলো বার্বাডোজ। এর আগে ২০১৪ সালে টুর্নামেন্টের দ্বিতীয় আসরে শিরোপা ঘরে তুলেছিল তারা।

জয়ের জন্য ১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৪৪ রানে থামে গায়ানার রানের চাকা।

রান তাড়ায় শুরুতে শুরুতেই খেই হারায় শোয়েব মালিকের দল। উইকেট পতনের শুরু দলীয় ১২ রানে। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি। একের পর এক উইকেট পতনে হার মানা ছাড়া কোনো উপায় ছিল না তাদের। ৩৩ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার ব্র্যান্ডন কিং।

বাকিদের মধ্যে নিকোলাস পুরান (২৪), শেরফান রাদারফোর্ড (১৫) ও কিমো পল (২৫) ছাড়া কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি।

বার্বাডোজের বোলারদের মধ্যে চার ওভার বোলিং করে ২৪ রানে সর্বোচ্চ চারটি উইকেট নেন র‍্যামন রেইফার। দুটি করে উইকেট নেন হ্যারি গার্নি ও অ্যাশলে নার্স।

সাকিব দুই ওভার বোলিং করে ১৮ রান দিয়ে কোনো উইকেটের দেখা পাননি সাকিব।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৭১ রান করেন বার্বাডোজ। ২৭ বলে চার চার ও চার ছক্কায় হার না মানা ৫০ রানের ইনিংস খেলেন সাত নম্বরে নামা জোনাথন কার্টার।

২২ বলে ৩৯ রান করেন ওপেনার জনসন চার্লস। ২৮ রান করেন অপর ওপেনার অ্যালেক্স হলস। থিতু হয়ে ফেরেন সাকিব। রান আউট হওয়ার আগে ১৫ বলে এক চারে করেন ১৫ রান।

গায়ানার বোলারদের মধ্যে একটি করে উইকেট নেন ইমরান তাহির, কিমো পল, রোমারিও শেফার্ড ও বেন লাফলিন।

ফাইনালে ম্যাচ সেরা হয়েছেন বার্বাডোজের জোনাথন কার্টার। টুর্নামেন্ট সেরা একই দলের লেগ স্পিনার হেইডেন ওয়ালশ।

x

Check Also

আন্তর্জাতিক পুরুষ দিবস আজ

এমএনএ রিপোর্ট : আজ মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক পুরুষ দিবস। ১৯৯৯ সালের ১৯ ...

Scroll Up