সোনাইমুড়ি পৌর মেয়রের বরখাস্তের আদেশ স্থগিত

এমএনএ রিপোর্ট : প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে নোয়াখালীর সোনাইমুড়ি পৌরসভার মেয়র মোতাহের হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

তার করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ রুলসহ আজ বুধবার (২৮ আগস্ট) এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

পরে ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিসহ বিভিন্ন অভিযোগে ২২ আগস্ট স্থানীয় সরকার বিভাগ তাকে বরখাস্ত করে। এর বিরুদ্ধে ২৫ আগস্ট হাইকোর্টে রিট করা হয়। আজ প্রাথমিক শুনানি শেষে সাময়িক বরখাস্তের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করে রুল জারি করেছেন।

গত ২২ আগস্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে মো. মোতাহের হোসেনের বিরুদ্ধে চারটি অভিযোগের কথা উল্লেখ করা হয়।

অভিযোগগুলো হলো- প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বিভিন্ন সময়ে অশোভনীয়, অশালীন মন্তব্য ও কটুক্তি করা, সরকার প্রদত্ত রোলারের গায়ে স্থানীয় সরকার বিষয়ক শ্লোগানগুলি সর্বদা দৃশ্যমান রাখার ক্ষেত্রে অনীহা, পৌরসভার গাড়ি নিয়ে অধিকাংশ সময় ঢাকায় অবস্থান করায় জনগণ সেবা প্রাপ্তির ক্ষেত্রে হয়রানি ও ভোগান্তির শিকার হওয়া এবং আইনের তোয়াক্কা না করে অনিয়ম ও নিয়োগ বাণিজ্যের মাধ্যমে বিভিন্ন পদে লোক নিয়োগ দেওয়া।

x

Check Also

বদলে যাচ্ছে ঢাকা সার্কুলার রুটের গতিপথ

এমএনএ রিপোর্ট : ঢাকা সার্কুলার রুটের একাংশের নকশায় কিছুটা পরিবর্তন আনায় বদলে যাচ্ছে এর গতিপথ। ...

Scroll Up