হিরো আলমও আমাদের হাইকোর্ট দেখায় : ইসি সচিব

এমএনএ রিপোর্ট : বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ওরফে আশরাফুল আলমের প্রার্থিতার প্রসঙ্গ উল্লেখ করে হেলালুদ্দীন আহমেদ বলেন, হিরো আলম পর্যন্ত আমাদের হাইকোর্ট দেখায়। সেও বলে যে, নির্বাচন কমিশনকে আমরা হাইকোর্ট দেখিয়ে ছাড়ছি। বোঝেন অবস্থা!

এ সময় নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমেদ বলেছেন, প্রার্থীদের বিষয়ে উচ্চ আদালত থেকে একের পর এক নির্দেশনা আসায় কমিশন কিছুটা উদ্বিগ্ন ও ব্যতিব্যস্ত। ফলে আসনভিত্তিক ব্যালট পেপার ছাপানো নিয়ে জটিলতায় পড়তে হচ্ছে ইসিকে।

আজ বুধবার সকালে নির্বাচন কমিশনের ইটিআই ভবনে নির্বাচনের দিন সফটওয়্যার সংক্রান্ত ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ই এম এস), ক্যান্ডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) ও রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) প্রশিক্ষণে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হেলালুদ্দীন আহমেদ বলেছেন, এখনও অনেক আসনে প্রার্থী চূড়ান্ত হয় নাই। আরও কিছু হয়তো পরিবর্তন হবে। যেখানে প্রার্থিতা চূড়ান্ত হয়ে গেছে সেখানে আমরা ব্যালট ছাপিয়ে ফেলবো।

তিনি বলেন, হিরো আলম স্বতন্ত্র প্রার্থী। সে বগুড়া থেকে দাঁড়িয়েছে। প্রথমে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়ন বাতিল করেছে। তারপর আমাদের কাছে আপিল করেছে। মাননীয় কমিশন তার আপিল বাতিল করেছে। তারপর সে হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পেয়েছে। তাকেও প্রতীক দেয়া হয়েছে। এ রকম ৫০ জনেরও বেশি স্বতন্ত্র প্রার্থী রয়েছে। হাইকোর্ট এখন বলছে একে এটা না ওই প্রতীক দেন। এসব নিয়ে আমরা উদ্বিগ্ন ও ব্যতিব্যস্ত।

অনুষ্ঠানে ইটিআই এর পরিচালক মোস্তফা ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

x

Check Also

আজ বুধবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ০৪ ডিসেম্বর ২০১৯, বুধবার। নতুন সূর্যালোকে আজ মঙ্গলবারের দিনটি আপনার ...

Scroll Up