হুমকির মুখে পদত্যাগ করবেন না ইমরান খান

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : বিরোধীদের আন্দোলনের হুমকির মুখে পদত্যাগ করবেন না বলে জানিয়ে দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আগামী ২৭ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে লংমার্চকে কেন্দ্র করে কোনো চাপ নিচ্ছেন না বলেও জানান তিনি।

আজ বুধবার জ্যেষ্ঠ সাংবাদিক এবং বিশ্লেষকদের সঙ্গে মতবিনিময়কালে বিরোধী দলের ওই সমাবেশের বিষয়ে নিজের মতামত তুলে ধরেন ইমরান খান।

তিনি বলেন, আমার পদত্যাগের কোনো প্রশ্নই আসে না। আমি পদত্যাগ করব না। দেশকে অর্থনৈতিক সংকট থেকে মুক্তির আগে আমি সরব না।

মুদ্রাস্ফীতি, বেকারত্ব দূরীকরণকে নিজের জন্য অন্যতম চ্যালেঞ্জ বলেও মন্তব্য করেন ইমরান খান।

এর আগে মাওলানা ফজলুর রহমানের দল জমিয়তে উলামার নেতৃত্বে বিরোধীদের শন্তিপূর্ণভাবে আজাদি মার্চ পালনের অনুমতি দেবে বলে জানিয়েছে ইমরান খানের সরকার।

জমিয়তের সঙ্গে আলোচনার জন্য গঠিত কমিটির সঙ্গে প্রধানমন্ত্রী ইমরান খানের বৈঠকে বুধবার পিটিআই সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, সরকার গণতান্ত্রিক আদর্শ বহাল রাখার দৃঢ় বিশ্বাস নিয়ে প্রস্তাবিত আজাদি মার্চকে অনুমতি দেবে, যদি এটি আইন ও সংবিধানের পরিধিভুক্ত হয়। কর্মসূচি ঘিরে পাকিস্তানের সুপ্রিম কোর্ট ও ইসলামাবাদ হাইকোর্টের সিদ্ধান্ত ব্যাখ্যা করা হবে বলেও বিবৃতিতে জানানো হয়।

প্রধানমন্ত্রীর বাসভবনের মুখপাত্র ডন নিউজকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী বিশ্বাস করেন প্রতিবাদকারীদের আন্দোলনের অধিকার রয়েছে।

সুপ্রিম কোর্ট এবং ইসলামাবাদ হাইকোর্টের অতীত রায়ের বর্ণনা অনুযায়ী নাগরিকদের দৈনন্দিন জীবনে বিরূপ প্রভাবিত না করা পর্যন্ত বিক্ষোভকারীদের পদযাত্রা করার অনুমতি দেয়া হবে।

প্রসঙ্গত, আগামী ২৭ অক্টোবর ইসলামাবাদ অভিমুখে লংমার্চের ঘোষণা দিয়েছে জমিয়তে উলামায়ে ইসলাম। প্রধানমন্ত্রী ইমরান খান সরকারের পতন পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে এ মুহুর্তে আলোচনায় রয়েছেন পাকিস্তানের জমিয়তে উলামায়ে ইসলামের (জেইউআই-এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান।

x

Check Also

প্রসিকিউটর পদ থেকে তুরিন আফরোজকে অপসারণ

এমএনএ রিপোর্ট : পেশাগত অসদাচরণ, শৃঙ্খলা ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে প্রসিকিউটর ড. তুরিন আফরোজকে আন্তর্জাতিক ...

Scroll Up