১৫ ডিসেম্বরের পর মাঠে নামছে সশস্ত্র বাহিনী

এমএনএ রিপোর্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ১৫ ডিসেম্বরের পর সশস্ত্র বাহিনীর একটি টিম মাঠে নামবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আজ বৃহস্পতিবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ সভায় এ কথা বলেন তিনি।

সিইসি কে এম নুরুল হুদা বলেন, ‘১৫ ডিসেম্বরের পর সশস্ত্র বাহিনীর একটি টিম পুলিশের সঙ্গে দেখা করবে। প্রতি জেলায় থাকবে সশস্ত্র বাহিনীর এ টিম। পুলিশের সঙ্গে সমন্বয় রেখে কাজ করবে সশস্ত্র বাহিনী।’

তিনি আরও বলেন, ‘পুলিশ তাদের যাতায়াতের ব্যবস্থা করে দেবে। এ ছাড়া অন্যান্য বাহিনী ও ম্যাজিস্ট্রেট তাদের তথ্য দিয়ে সহায়তা করবেন।’

তবে ১৫ ডিসেম্বররের পর ঠিক কোন দিন থেকে এ টিম কাজ করবে-তা নির্দিষ্ট করে না বললেও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য পুলিশের সহযোগিতাও কামনা করেন প্রধান নির্বাচন কমিশনার।

সিইসি বলেন, বিরোধী দলের রাজনীতিবিদরা আমাদের কাছে একটি তালিকা পাঠিয়েছেন। আমরা দেখেছি, যেমন মনে করেন, আমার কাছে প্রথম দিন তারা প্রায় চার-পাঁচ হাজার লোকের একটি তালিকা পাঠিয়েছেন। সেই মোকদ্দমাগুলো ২০১২, ২০১৩ ও ২০১৪ ও ২০১৫ সালের, যা তফসিলের আগে।

প্রত্যেক দলের চিহ্নিত সন্ত্রাসী-মাস্তান, সে যে দলের হোক না কেন, তাদের রাজনৈতিক পরিচয় যা-ই থাক না কেন, সেটি কোনো ব্যাপার নয়। যদি এমন থেকে থাকে, তবে তাদের আলাদাভাবে চিহ্নিত করবেন।

তিনি বলেন, তবে তাদের বিরুদ্ধে কোনো মামলা না থাকলে মামলা নেয়ার দরকার নেই, তাদের পর্যবেক্ষণে রাখতে হবে। যেন তারা কোনো রকম সংগঠিত হতে না পারে, নির্বাচন ভণ্ডুল করতে যাতে তারা কোনো প্রস্তুতি নিতে না পারে।

সভায় চার নির্বাচন কমিশনার নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, মাহবুব তালুকদার, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, আইজিপি ড. জাবেদ পাটোয়ারী, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলাম, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

x

Check Also

চিত্রনায়ক সালমান শাহ আত্মহত্যা করেছেন : পিবিআই

এমএনএ রিপোর্ট : সালমান শাহ মারা যাওয়ার প্রায় দুই যুগ পরে তদন্ত প্রতিবেদন দিতে যাচ্ছে ...

Scroll Up