Don't Miss
Home / বিনোদন / বলিউড / আগামী বছর ‘বাহুবলী ২’-এর শুভমুক্তি

আগামী বছর ‘বাহুবলী ২’-এর শুভমুক্তি

এমএনএ বিনোদন ডেস্ক : গত কয়েক বছরে ভারতীয় সিনেমায় ইতিহাস সৃষ্টি করা সিনেমাগুলোর মধ্যে ‘বাহুবলি’ নামটি থাকবে সবার আগে। কিন্তু ছবিটির সমাপ্তি নিয়ে বেজায় আফসোস রয়ে যায় দর্শকমনে। তাঁদের জন্য আসছে সুখবর। ‘বাহুবলী : দ্য কনক্লুশন’ নামে ‘বাহুবলী ২’ ছবিটি মুক্তি পাচ্ছে আগামী বছর সালের ২৮ এপ্রিল।

ভারতীয় সিনেমার ইতিহাসে অনন্য প্রাপ্তির জায়গা দখল করে নিয়েছে গত বছরের জুলাইয়ে মুক্তি পাওয়া ঐতিহাসিক সিনেমা Bahubali-2‘বাহুবলী: দ্য বিগিনিং’। ছবিটির কাহিনী বিস্তারকে এক সিনেমায় ধরতে না পেরে নির্মাতা এসএস রাজামৌলি দুই পর্বে ভাগ করে নেন। এর প্রথম পর্বটি ভারতীয়দের মধ্যেতো বটেই, সারা বিশ্বেই তুমুল আলোচিত হয়েছে। বক্স অফিসে সর্বকালের রেকর্ড গড়ার পাশাপাশি ছবির দ্বিতীয় পর্ব দেখার আগ্রহ মানুষের মধ্যে প্রচণ্ড! আর এবার সেই আগ্রহের কিছুটা সপাপ্তি ঘটতে যাচ্ছে!

শুধু ভারতের আঞ্চলিক ছবি হিসেবে নয়, পুরো বলিউডের ইতিহাসে গেল বছরে মুক্তিপ্রাপ্ত অন্যতম সাড়া জাগানো ছবির নাম ‘বাহুবলী: দ্য বিগিনিং’। ছবিটি সব ধরণের দর্শকশ্রেণির কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা আর আগ্রহের জন্ম দিয়েছে। কৌতুহল জাগিয়েছে ছবিটির পরবর্তী সিক্যুয়াল মুক্তির। আর সেই প্রতীক্ষার অবসান ঘটালেন ‘বাহুবলী’র বলিউড প্রযোজনা প্রতিষ্ঠান ‘ধর্ম প্রোডাকশন’-এর কর্ণধার ও নির্মাতা করন যোহর।

সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে আপাতত অনিশ্চয়তা থেকে আশান্বিত করলেন করন যোহর। কারণ চলতি বছরের শেষে ‘বাহুবলী দ্য কনক্লুশন’ মুক্তির কথা থাকলেও এ বিষয়ে কোনো সিদ্ধান্তই জানানো হচ্ছিল না। অবশেষে করন সেই প্রতীক্ষার হাত থেকে ছবির জন্য অপেক্ষমান মানুষদের মুক্তি দিলেন। জানালেন, ভারতের সর্বকালের ইতিহাস জাগানিয়া ‘বাহুবলী’র পরবর্তী সিক্যুয়াল মুক্তি পাচ্ছে আসছে বছরের ২৮ এপ্রিল!

হ্যাঁ। ভারতীয় দক্ষিণী নির্মাতা এসএস রাজামৌলির ‘বাহুবলী’তে সহায়তায় করার সুযোগ পাওয়ায় গর্বিত বলে জানিয়েছেন করন যোহর। আজ ৫ আগস্ট শুক্রবার নিজের টুইটারে ‘বাহুবলী’ মুক্তির তারিখ ঘোষণা করেন।

Bahubali-2.এরআগে ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা জানানো হয়েছিল যে ছবিটি আসছে বছরের ১৪ এপ্রিল মুক্তি পেতে পারে বাহুবলী দ্য কনক্লুশন। ঘনিষ্ঠসূত্রের খবর, ‘বাহুবলী’র প্রথম সিক্যুয়ালে যে পরিমাণ ভিএফএক্স-এর ব্যবহার দেখানো হয়েছে ‘বাহুবলী ২’ ছবিতে তারচেয়ে বহুগুনে চমক দেখাতেই একটু সময় নিয়েছেন নির্মাতা। কারণ ‘বাহুবলী’ দর্শকশ্রেনির কাছে যে প্রত্যাশা তৈরি করেছে, তা যদি তার পরের সিক্যুয়ালেও না দিতে পারেন তাহলে হয়তো দর্শক মুখ ফিরিয়ে নিতে পারে।

দ্বিতীয় ছবি বানানোর সময়ও নির্মাতারা খরচের কোনো তোয়াক্কা করছেন না। হায়দ্রাবাদের রামুজি ফিল্ম সিটিতে ‘বাহুবলী ২’-এর একটি ক্লাইমেক্স দৃশ্য শুট করতে ১০ সপ্তাহের বেশি সময় লেগেছে এবং খরচ হয়েছে ৩০ কোটি রুপি। আন্তর্জাতিক মানের স্টান্ট কোরিওগ্রাফার ও অ্যাকশন ডিরেক্টরদের নেওয়া হয়েছে এই অংশের জন্য।

প্রসঙ্গত, এসএস রাজামৌলির নির্মাণে ‘বাহুবলী’ ছবিটির প্রথম পর্ব ২০১৫ সালের জুলাইয়ে ভারতে মুক্তি পায়। সিনেআলোচকদের প্রশংসা ছাড়াও তৃতীয় সর্বাধিক আয়কারী ছবি হিসেবে ইতিহাস সৃষ্টি করে। বক্স অফিসে ৬০০ কোটির মাইলফলকও স্পর্শ করে।

বাহুবলী দ্য কনক্লুশনে অভিনয় করছেন প্রভাস, আনুশকা শেঠি, রানা দাগ্গবতি, সত্যরাজা, তামান্না ভাটিয়া,সুদীপ, শ্রিয়া সরণের মত তারকা অভিনেতা অভিনেত্রীরা।

Save

x

Check Also

এক লাখ মানুষের খাবারের দায়িত্ব নিলেন গৌরী খান

এমএনএ বিনোদন ডেস্ক : করোনার ভাইরাস মোকাবেলায় ভারতে ৩ মে পর্যন্ত লকডাউনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ...