Don't Miss
Home / রাশিফল / আজকের রাশিফল / আজ বুধবারের দিনটি আপনার কেমন যাবে?

আজ বুধবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ১১ জুন ২০১৮, বুধবার। নতুন সূর্যালোকে আজ বুধবারের দিনটি আপনার কেমন যাবে তা জেনে নিন ১২ রাশির সুক্ষ্ম বিশ্লেষণে তৈরী এ বিশেষ প্রতিবেদন।

নতুন দিন মানেই নতুন আশা, নতুন স্বপ্ন। ঘর থেকে বেরুনোর আগে একবার দেখে নেওয়া যাক আজ দিনটা আপনার কেমন যাবে। এই বিশ্বাসে আমরা বিশ্বাসী নই। তবুও, রাশিফল দেখি আমরা শুধুমাত্র একটু সাবধানতা অবলম্বনের জন্য।

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

অন্যভাবে বললে বলা যায় যে, আসলে আপনি নিজেই নিজের আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমিনিউমারলজিবাসংখ্যাজ্যোতিষপদ্ধতি প্রয়োগ করেছি।

অতীতকে পিছনে ফেলে রেখে সামনের উজ্জ্বল এবং খুশির সময়ের দিকে তাকান। আপনার উদ্যম ফলপ্রদ প্রমাণিত হবে। যদি আপনি কোন পরিস্থিতি থেকে পালিয়ে বাঁচতে চানতাহলে এটি আপনাকে সম্ভাব্য চরম মন্দ উপায়ে অনুসরণ করবে। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে?

আজকের দিনে সহকর্মীরা আপনার পাশে থাকবে। ব্যবসার ক্ষেত্রে আপনার অতিরিক্ত অর্থের দরকার পড়বে। জাতিকারা ক্ষমতার অপপ্রয়োগের শিকার হতে পারেন। কোনো ধরনের বিতর্কের মধ্যে না যাওয়াই শ্রেয়। আজ আপনার জন্য গুরুত্বপূর্ণ সংখ্যা ২১, শুভ রং সাদা। আজকের দিনে সবকিছু ভালোর জন্য একটি হলুদ সুতির কাপড়ে কিছুটা সরষে ও তিল পুটুলি করে বেঁধে জলে ভাসিয়ে দিন। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ – Aries (২১ মার্চ২০ এপ্রিল)

শুভ রং : লাল, বেগুনি ও সাদা। শুভ সংখ্যা : ৩, ৯, ১৭, ২২, ৩৭, ৪৫। শুভ দিন : মঙ্গলবার। মানানসই রাশি : সিংহ এবং ধনু। শুভ পাথর : প্রবাল।

মেষ রাশির জাতক-জাতিকার শুভ চন্দ্রর প্রভাবে দিনটি শুভাশুভ মিশ্রিত। কর্মস্থলে বন্ধু বা সহকর্মীদের পূর্ণ সাহায্য পেতে পারেন। ঠিকাদারী ব্যবসায় বকেয়া টাকা আদায়ের সম্ভাবনা প্রবল। কোনো প্রভাবশালী বন্ধু বা বড় ভাই এর দ্বারা উপকৃত হতে পারেন। ব্যবসায়িক লেনদেনের সময় হিসাব লিখে রাখার চেষ্টা করুন। আত্মিক উদাসীনতা পেয়ে বসবে সকাল করেই। স্বপ্নগুলো বেকার হয়ে যাবে, কাজের মধ্যে থাকলেও মনে হবে সময়টা বৃথায় যাচ্ছে। দিবসের মধ্যভাগে অকল্পনীয় সুন্দর একটি উপহার পেয়ে যাবেন। কর্মক্ষেত্রে উন্নতি অবধারিত। বেকারদের কেউ চাকরি নিয়ে দৌড়ের পরে থাকবেন। দূরযাত্রা শুভ। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ২।

বৃষ – Taurus (২১ এপ্রিল২১ মে)

শুভ রং : আকাশি, কমলা। শুভ সংখ্যা :, ১৭, ১৯, ২৭, ৩২, ৪৪। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : কন্যা, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

বৃষ রাশির জাতক-জাতিকাদের দিনটি ভালো যাবে। ব্যবসা বাণিজ্যে ভালো আয় হতে পারে। বেকারদের চাকরী সংক্রান্ত পরীক্ষায় সফলতা আসবে। সরকারি কাজ কর্ম শুভ। রাজনৈতিক ও সামাজিক কাজে ব্যস্ত হতে পারেন। পদস্ত কর্মকর্তার সাথে ভুলবোঝাবুঝি এড়িয়ে চলার চেষ্টা করুন। শিক্ষা ও গবেষণা সংক্রান্ত কাজের সাথে জড়িতদের দিনটি ঝামেলাপূর্ণ। কারো দ্বারা অনুপ্রাণিত হয়ে সৃষ্টিশীল কাজে মজে যাবে প্রাণ। পথিমধ্যে ঝঅমেলা হলেও চিন্তার কারণ নেই, সুরাহা হবে একটু ঘাটাঘাটিতে। দীর্ঘবিনিয়োগে লভ্যাংশের দেখা সুনিশ্চিত। প্রতিবেশির সঙ্গে জমিজমা সংক্রান্ত ঝামেলা দূর হবে। বৃষ রাশির জাতকের সঙ্গে কর্কট রাশির জাতকের মনোমালিন্য দেখা দেবে। প্রেমের ক্ষেত্রে সুবাতাস বইবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ৩।

মিথুন – Gemini (২২ মে২১ জুন)

শুভ রং : হালকা সবুজ, ক্রিম। শুভ সংখ্যা :, ১৮, ১৯, ২৫, ৩৪, ৪৭। শুভ দিন : বুধবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

আজ মিথুন রাশির জাতক-জাতিকাদের দিনটি ভাগ্য উন্নতির। কোনো শিক্ষকের সহায়তায় ভাগ্য উন্নতি হতে পারে। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার যোগ বলবান। আজ কোনো পাওনাদারের সাথে আপোষ হতে পারে। ঋণমুক্তির যোগ দেখা যায়। বৈদেশীক বাণিজ্যে ভালো আয় হবে। জীবিকার জন্য বিদেশ যাত্রার যোগ প্রবল। আকাশ যতই মেঘলা হোক পথ আপনাকে দেখে নিতেই হবে। বেছে নিতে হবে যাত্রাপথের সঠিক দিক। কুচক্রী মহল আশেপাশে ভিড় করে আপনার মনোযোগ নষ্ট করে দিতে পারে। হওয়া কাজে শেষ নামাতে একটু বেগ পাবেন। তবে আশার কথা হল আপনার দুরদর্শিতার কাছে সবই খেলো হয়ে যাবে। আপনাকে আজ আসাধারণ কেউ অতি সাধারণ ভেবে কাছে টেনে নিতে পারে। নিশ্চিত উপভোগ করবেন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ১১।

কর্কট – Cancer (২২ জুন২২ জুলাই)

শুভ রং : হালকা সবুজ, সাদা ও কমলা। শুভ সংখ্যা :, ১১, ১৮, ২৩, ৩৩, ৪৫। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মীন, বৃষ এবং কন্যা। শুভ পাথর : মুক্তা।

আজ কর্কট রাশির জাতক-জাতিকার দিনটি ঝামেলাপূর্ণ। কর্মস্থলে কোনো প্রকার ঝামেলা দেখা দেবে। পুলিশী হয়রানি বা গ্রেপ্তার হতে পারেন। আর্থিক অনিশ্চয়তা অব্যাহত থাকবে। হঠাৎ কিছু টাকা ধার করতে হবে। চিকিৎসা সংক্রান্ত কাজে সাফল্য আসতে থাকবে। শেয়ার ব্যবসায় লোকসানের আশঙ্কা প্রবল। বাড়ির কাছে আড়শিনগর, সেথায় এক পড়শি বসথ করে, কিন্তু একদিনও তার দেখা পেলেন না। মনের কষ্ট বনে গিয়ে ভুলতে যাবেন যখনই, পড়শি আপনার কান্নার সঙ্গী হবে তখনি। হা হা হা… পড়শি সব সময় আপনার সঙ্গেই আছে। চোখ দিয়ে না দেখে অন্তর দিয়ে অনুভব করুন। অর্থভাগ্য মন্দ নয়। তবে দূরযাত্রায় কিঞ্চিৎ জটিলতা। বিদেশগামী জাতক-জাতিকার একটু সাবধানতা বজায় রাখতে হবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : বাদামি, শুভ সংখ্যা : ৫।

সিংহ – Leo (২৩ জুলাই২৩ আগস্ট)

শুভ রং : হলুদ, সোনালি। শুভ সংখ্যা : , ১২, ৩৭, ৩৯, ৪১, ৪৬। শুভ দিন : রবিবার ও মঙ্গলবার। মানানসই রাশি : মেষ এবং ধনু। শুভ পাথর : চুন্নি ও প্রবাল।

সিংহ রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে। ব্যবসা বাণিজ্যে ব্যস্ততা বৃদ্ধি পাবে। আমদানি ও রপ্তাণী বাণিজ্যে আশানুরুপ লাভের সম্ভাবনা রয়েছে। ব্যবসায়িক কাজে কোনো নতুন চুক্তি না করাই ভালো। বিবাহের যোগ বলবান। রোমান্টিক বিষয়ে কিছু ভুল বোঝাবুঝি দেখা দেবে। নিজের ছায়ার পিছে ঘুরে ঘুরে মরার চেয়ে সৃষ্টি করুন নতুন কিছু। প্রকৃতি আপনার হাতে জয় দেখতে চাই। প্রেমের পদ্ম নিয়ে অপেক্ষমানের মান ভাঙানোর সময় যে এসেছে আজ। কর্মক্ষেত্রে নতুনের দেখা পাবেন। আজ বিকেলে বন্ধুদের সঙ্গে জমবে বেশ মজার আড্ডা। তবে মন টানবে বরাবরের মতো পুরনো গান শোনায়। কি করবেন সেটা আপনার ইচ্ছা। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : আকাশি, শুভ সংখ্যা : ৩।

কন্যা – Virgo (২৪ আগস্ট২৩ সেপ্টেম্বর)

শুভ রং : ফিরোজা, চকলেট। শুভ সংখ্যা :, , ১৭, ২২, ৩৫, ৪৮। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

কন্যা রাশির জাতক-জাতিকার কর্মস্থলে কিছু ঝামেলা হতে পারে। সহকর্মীদের সাথে বিরোধে জড়িয়ে পড়তে পারেন। গোপন শত্রুতার মোকাবেলা করতে হবে। ব্যবসায়িক কাজে ঝামেলা দেখা দেবে। মানসিক অশান্তির কারণে কোনো ভুল করতে পারেন। অনৈতিক কোনো কাজে না জড়ানোই ভালো। কাজের লোকের দ্বারা ক্ষতি হবার আশঙ্কা প্রবল। কেউ আপনাকে আজ খুব বেশি বিশ্বাস করবে। দায়িত্ব দিয়ে বসবে নিজের মূল্যবান জিনিসের। মনোযোগ চাইবে শুধু তারই দিকে। কি করবেন সেটা একান্তই আপনার ইচ্ছা। অর্থভাগ্য দারুণ শুভ। দূরযাত্রায় শান্তি অবধারিত। অতিথি সমাগম মনে আনন্দ বয়ে আনবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ২।

তুলা – Libra (২৪ সেপ্টেম্বর২৩ অক্টোবর)

শুভ রং : ফিরোজা, আকাশি ও সাদা। শুভ সংখ্যা :, , ১৮, ২১, ৩৬, ৪২। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : মিথুন, কুম্ভ এবং সিংহ। শুভ পাথর : হীরাপান্না।

আজ তুলার জাতক-জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। সৃজনশীল পেশাজীবীদের কাজের চাপ বাড়তে পারে। রোমান্টিক যোগাযোগ শুভ। পরীক্ষার্থীরা পরীক্ষায় ভালো করতে পারবেন। সন্তানের উচ্চ শিক্ষা বিষয়ে চিন্তিত হবার আশঙ্কা। অভিনয় ও নৃত্য শিল্পীদের কাজে বাধা বিপত্তি দেখা দেবে। কিছু টাকা আয় হবার যোগ। অকল্যাণের দেখায় কল্যাণ আসবে, মানে হলো আজ শাপে বর পাওয়া আরকি। ভেবেচিন্তে পা ফেলুন। দূরের মানুষের শত্রুতা মোকাবেলা করা কোনো ঘটনা না হলেও কাছের মানুষের যন্ত্রণা বড় কষ্টদায়ক। আর সেটাই আপনাকে সহ্য করতে হবে। কর্মক্ষেত্রে সম্মানিত হবেন। দায়িত্ব পাবেন আপনার সেকশনের। দূরযাত্রায় বিবেচনা অপেক্ষা করছে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ৩।

বৃশ্চিক – Scorpio (২৪ অক্টোবর২২ নভেম্বর)

শুভ রং : নীল, ঘিয়ে, চকলেট। শুভ সংখ্যা :, , , , ২২, ৩৪। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : কর্কট এবং মীন। শুভ পাথর : প্রবাল ও চুন্নি।

আজ বৃশ্চিক রাশির জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। প্রত্যাশা পূরণের সম্ভাবনা রয়েছে। গৃহস্থালী কাজে ব্যস্ত হতে পারেন। কোনো আত্মীয়র সহায়তায় কর্ম লাভের যোগ রয়েছে। যানবাহন ক্রয় করতে পারেন। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত জটিলতার অবশান হবে। দিনের শুরুতে একদমই ভালো লাগছে না, কিন্তু ভাই বৃশ্চিক দিনের শেষ ভাগে আপনার অপার আনন্দ যে অপেক্ষা করছে। একটু ভেবে দেখুন তো এই আনন্দের অপেক্ষাই আপনার মনের অস্থিরতার কারণ কিনা? কর্মযজ্ঞ আপনাকে স্থির হতে বলছে। আপনি এমনিতেই সাদা মনের মানুষ, অবশিষ্ট কালিমা দূর জয় করুন স্বর্গীয় সুখ। অর্থভাগ্য শুভ। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : লাল, শুভ সংখ্যা : ৫।

ধনু – Sagittarius (২৩ নভেম্বর২১ ডিসেম্বর)

শুভ রং : আকাশি ও বেগুনি। শুভ সংখ্যা :, , ১৭, ৩৮, ৪০, ৪৮। শুভ দিন : বৃহস্পতিবার। মানানসই রাশি : মেষ, সিংহ, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

আজ ধনু রাশির জাতক-জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। ছোট ভাই বোনের জন্য কেনাকাটার সম্ভাবনা। প্রকাশক ও সাংবাদিকদের দিনটি ব্যস্ততায় কেটে যাবে। আর্থিক লেনদেনে লাভবান হবেন। বিকাশ ও রকেট এজেন্টদের ভালো আয়ের যোগ দেখা যায়। গার্মেন্টস ব্যবসায়ীরা বিদেশ থেকে ভালো অর্ডার পেতে পারেন। ধনু আজ কারো বাধা মানার নয়, ছিনিয়ে আনবে কঠিন জয়। নতুন কোনো বন্ধুর সঙ্গে আজ জমবে বেশ। সন্ধ্যায় ঘুরতে যাবেন কিন্তু প্রথমে বুঝতে পারবেন না। পরে দেখবেন কাজের তাগিদে আসেননি, এসেছেন ঘুরতে। আজ অনেক ঘটনায় আপনার কাছে অলৌকিক মনে হতে পারে। পাহাড়ের সৌন্দর্য কাছে টানছে অনেকদিন ধরেই। দূরযাত্রা শুভ। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : নীল, শুভ সংখ্যা : ৪।

মকর – Capricon (২২ ডিসেম্বর২০ জানুয়ারি)

শুভ রং : নীল, চকোলেট, ক্রিম, সবুজ। শুভ সংখ্যা :, , ১৬, ৩২, ৩৭, ৪৯। শুভ দিন : শনি ও বুধবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : ক্যাটস আই।

আজ মকর রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। খুচরা ও পাইকারী ব্যবসায় কিছু আয় উন্নতি হবার যোগ। বকেয়া টাকা আদায় হতে পারে। বাড়ীতে আত্মীয় স্বজনের আগমন হবে। কোনো আপ্যায়ণে অংশ নিতে পারেন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ এড়িয়ে চলতে হবে। সঞ্চিত ধনের হ্রাস হতে পারে। ধার নেওয়া ও দেওয়া থেকে বিরত থাকুন। ভালোবাসার মানুষ আজ ছাড়তে চাইবে না কিছুতেই। কঠিন বাস্তবতার কাছে সবই অর্থহীন হবে, ছুটতে হবে কর্মক্ষেত্রে। ডাকযোগে উপহার এসে জুটবে আপনার টেবিলে। গোপনীয় জিনিস উদ্ধারে মনোযোগ দিতে হতে পারে দিনের শেষভাগে। বেকারদের কেউ বিদেশ যাওয়ার সুযোগ পাবেন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : মেরুন, শুভ সংখ্যা : ৫।

কুম্ভ – Aquarius (২১ জানুয়ারি১৮ ফেব্রুয়ারি)

শুভ রং : নীল, গাঢ় সবুজ ও বেগুনি। শুভ সংখ্যা :, , , ১৫, ২২, ৪৭। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : মিথুন এবং তুলা। শুভ পাথর : নীলা।

কুম্ভ রাশির জাতক জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। বকেয়া টাকা পয়সা আদায়ের যোগ রয়েছে। চাকরিজীবীদের কর্মস্থলে কোনো ভালো ঘটনা ঘটবে। সম্ভব্য ক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। অসুস্থদের শারীরিক অবস্থার পাশাপাশি ব্যবসায়ীক উন্নতি হবার যোগ। জীবন সাথীর সাহায্য পেতে পারেন। কর্মক্ষেত্রে, সহকর্মীদের সহায়তা পাওয়ার সম্ভাবনা প্রবল। ভুল করতে করতে আজ বেঁচে যাবেন। তবে এই বেঁচে যাওয়ার প্রক্রিয়াটি দিনের শেষভাগে অব্যাহত নাও থাকতে পারে, তাই আগেই সাবধান হয়ে যান। মনের মানুষটির আজ কীরূপে আপনার সামনে ধরা দিবে তা আর না-ই বা বলি, তবে ইতিবাচক অর্থে নিজেকে ভাগ্যবান হিসেবে ধরে নিন। দূরে কোথাও চলে যাওয়ার সুযোগ থাকবে, সুযোগটি লুফে নিতে দেরি করবেন না। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ৭।

মীন – Pisces (১৯ ফেব্রুয়ারি২০ মার্চ)

শুভ রং : বেগুনি। শুভ সংখ্যা :, , ২৩, ৩৭, ৪০, ৪৫। শুভ দিন : বৃহস্পতিবার ও শুক্রবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : রক্তমুখী নীলা।

মীন রাশির জাতক-জাতিকার দিনটি কিছুটা ঝামেলা পূর্ণ। বিভিন্নকারনে ব্যয় বৃদ্ধি পাবে। বিদেশ থেকে কোনো খারাপ সংবাদ পেতে পারেন। অফিসিয়াল কাজে দূরের যাত্রার যোগ প্রবল। আইনগত জটিলতা দেখা দেবে। ট্রাভেল এজেন্ট ও ট্রান্সপোর্ট ব্যবসায় ভালো আয় হবে না। প্রবাসীদের জন্য দিনটি ঝামেলাপূর্ণ। মনে অস্থিরতা আসবে, তবে চিন্তিত হওয়ার কিছুই নেই পরবর্তী দিনে এই অস্থিরতা দূর হয়ে যাবে। এমন কিছু মানুষের সঙ্গে আজ আপনার পরিচয় হবে, যারা কিনা আপনার ভুল ভাবনাগুলোকে সংশোধন করে নতুন করে ভাবতে শেখাবে। দিনটি উপভোগ করার মতো উপকরণ পেয়ে যাবেন দিনের মধ্যভাগে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থদের আচরণগত পরিবর্তন টের পাবেন। অর্থের দিক দিয়ে দিনটি আপনাকে আনন্দেই রাখবে। অর্থ আসছে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ২।

বিশেষ দ্রষ্টব্য : জ্যোতিষশাস্ত্রে গ্রহনক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়।

x

Check Also

২৬ মার্চ

আজ ২৬ মার্চ – মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

এমএনএ ফিচার ডেস্কঃ আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির ইতিহাসে গৌরবময় একদিন। ...