Don't Miss
Home / জন্মদিন / সেলিব্রেটি / আজ মাইকেল জ্যাকসনের ৫৮তম জন্মদিন

আজ মাইকেল জ্যাকসনের ৫৮তম জন্মদিন

এমএনএ ইন্টারন্রাশনাল ডেস্ক : একুশ শতক পৃথিবীর ইতিহাসের সেরা শতক হিসেবে উজ্জ্বল থাকবে বিশ্ববাসীর কাছে। কারণ এই সময়ে পৃথিবীতে জন্ম নেন গানের জগতের বাদশাহ মাইকেল জ্যাকসন। আজ ২৯ আগস্ট ‘কিং অব পপ’ মাইকেল জ্যাকসনের ৫৮তম জন্মদিন। ১৯৫৮ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের গ্যারি শহরে জন্ম নেন তিনি।

দশ ভাইবোনের মধ্যে তিনি ছিলেন অষ্টম। শিকাগো মহানগর এলাকার শিল্পাঞ্চল ইন্ডিয়ানার গ্যারির জ্যাকসন স্ট্রিটে দুটি শোবার ঘরের একটি বাড়িতে থাকতেন তারা।

বাবা জো জ্যাকসনের কঠোর শাসনে বেড়ে উঠেছেন মাইকেল। বাবার হাতে প্রায়ই বেল্ট ও বেত্রাঘাত খেতে হতো তাকে। জীবদ্দশায় মাইকেল জানিয়েছিলেন, যথাযথভাবে সংগীতচর্চা করতে না পারলে বাবার হাতে শারীরিক ও মানসিকভাবে নির্যাতিত হতেন তিনি। যদিও নিজের বিশাল সাফল্যের পেছনে বাবার কঠোর নিয়মশৃঙ্খলার ভূমিকা ছিলো বলেও স্বীকার করেন মাইকেল।

মৃত্যুর আগে দুই দশক ধরেই পপসংগীত, বিনোদন আর মাইকেল জ্যাকসন ছিলেন প্রায় সমার্থক। ২০০৯ সালের ২৫ জুন হৃদরোগে Michel-Jacksonআক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন পপ তারকা। বেঁচে থাকলে এ বছর তিনি ৫৮ বছরে পা রাখতেন।

পৃথিবীকে যেন চাঁদের মাটি ভাবতেন জ্যাকসন! তাই গোড়ালিতে চাপ দিয়ে দু’পা এগিয়ে-পিছিয়ে তিনি পরিবেশন করে গেছেন তার বিখ্যাত নাচ ‘মুনওয়াক’। দর্শক-শ্রোতারা তা দেখতো মন্ত্রমুগ্ধের মতো। ভৌগোলিক সীমারেখা ছাড়িয়ে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে পৃথিবীর বিশাল অংশ মাইকেল জ্যাকসনের সংগীত ও নাচে আবিভক্ত।

পৃথিবীর ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় এবং বহুল বিক্রিত অ্যালবামের সংগীতশিল্পীদের মধ্যে অন্যতম একজন তারকা মাইকেল জ্যাকসন। বিশ্বের সর্বাধিক বিক্রিত রেকর্ডের মধ্যে জ্যাকসনের গাওয়া যে পাঁচটি সংগীত অ্যালবাম রয়েছে সেগুলো হলো – অফ দ্য ওয়াল (১৯৭৯), থ্রিলার (১৯৮২), ব্যাড (১৯৮৭), ডেনজারাস (১৯৯১) এবং হিস্টোরি (১৯৯৫)।

শুধু গানেই নয়, নাচ এবং ফ্যাশন জগতে আলোড়ন সৃষ্টি করেন মাইকেল জ্যাকসন। গানের তালে তালে মাইকেলের নাচের কৌশলগুলোও ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। মাইকেলের জনপ্রিয় নাচের মধ্যে রবোট, ও মুনওয়াক অন্যতম।

মাইকেল জ্যাকসনের মতো ক্ষণজন্মা শিল্পী যুগে যুগে আসে না। বিশ্বজোড়া কোটি কোটি ভক্তের হৃদয়ে আজও তিনি অমর। এভাবেই চিরদিন দর্শক-শ্রোতার স্মৃতিতে বারবার ফিরে আসবেন পপসম্রাট মাইকেল জ্যাকসন। তিনি বেঁচে না থাকলেও বিশ্বজুড়ে তার ভক্তরা নানা আয়োজনে তাকে স্মরণ করছেন আজকের দিনে।

বিশ্বসেরা পপ তারকা মাইকেল জ্যাকসনের জন্মদিনে শুনে নিন তার ৪টি বিখ্যাত গান-




ট্যাগ : মাইকেল জ্যাকসন, জনপ্রিয়, রেকর্ড, কিং অব পপ, ৫৮তম জন্মদিন
x

Check Also

২৬ মার্চ

আজ ২৬ মার্চ – মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

এমএনএ ফিচার ডেস্কঃ আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির ইতিহাসে গৌরবময় একদিন। ...