Don't Miss
Home / রাজনীতি / বিরোধী দল / এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান নির্বাচিত

এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান নির্বাচিত

এমএনএ রিপোর্ট : কাউন্সিলরদের ভোটে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান পুনঃনির্বাচিত হয়েছেন সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে জাতীয় পার্টির অষ্টম কাউন্সিলে দলটির প্রধান পদে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

এছাড়া কাউন্সিলে রওশন এরশাদকে সিনিয়র কো-চেয়ারম্যান, জি এম কাদেরকে কো-চেয়ারম্যান ও এ বি এম রুহুল আমীন হাওলাদারকে মহাসচিব পদ অনুমোদন দেয়া হয়।

প্রথম অধিবেশন শেষে কাউন্সিলে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার ও দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম তাদের নাম প্রস্তাব করলে উপস্থিত কাউন্সিলররা এই প্রস্তাব সমর্থণ করেন।

এছাড়া দলের প্রেসিডিয়াম সদস্য ও নির্বাহী কমিটি গঠনের ক্ষমতা দেয়া হয় পার্টির চেয়ারম্যানকে। পরে নব নির্বাচিতদের ফুলের তোড়া দিয়ে নেতাকর্মীরা অভিনন্দন জানান।

এর আগে দলের সংশোধিত গঠনতন্ত্র পাস করা হয়। এতে কো-চেয়ারম্যান পদের অনুমোদন ও পার্টির চেয়ারম্যানের ৩৯ ধারায় কিছুটা পরিবর্তন আনা হয়েছে।

Jatiya-Party-Council-MNA-1001পার্টির চেয়ারম্যান যে কোনো সিদ্ধান্ত নেয়ার আগে পার্টির প্রেসিডিয়ামের সম্মতি নেবেন- এই শর্ত এতে যুক্ত করা হয়েছে।

এদিকে দলের মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি ও মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতীর যৌথ সঞ্চালনায় সম্মেলনে দলের সাংগঠনিক রিপোর্ট পেশ করেন দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার।

সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন পাটির জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, প্রেসিডিয়াম সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালাম ইসলাম, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, জ্যেষ্ঠ নেতা পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ, প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী, বিরোধী চিফ হুইপ তাজুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, এম এ সাত্তার, এম এ কাসেম, প্রফেসর মাসুদা রশীদ চৌধুরী, মীর আবদুস সবুর আসুদ, দক্ষিণের সেক্রেটারি জহিরুল আলম রুবেল, মহিলা পার্টির সেক্রেটারি অনন্যা হোসেন মৌসুমীসহ দলের কেন্দ্রীয় নেতা ও সহযোগী সংগঠনের শীর্ষপর্যায়ের নেতারা। সম্মেলনে প্রায় পনের দেশের রাষ্ট্রদূত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সকাল সাড়ে ১১টায় জাতীয় পতাকা, দলীয় পতাকা ও শান্তির পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টির ৮ম কাউন্সিলের শুভ উদ্বোধনী ঘোষণা করেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

কাউন্সিল শুরুর পূর্বে পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা ও বাইবেল পাঠ করা হয়। সম্মেলনের সফলতা, দলের চেয়ারম্যানসহ দেশের মানুষের সুখ সমৃদ্ধি কামনা করে দলের প্রেসিডিয়াম সদস্য কারী মোহাম্মদ হাবিবুল্লাহ বেলালী মোনাজাত করেন।

এর আগে শোক প্রস্তাব পাঠ করেন প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী।

x

Check Also

২৬ মার্চ

আজ ২৬ মার্চ – মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

এমএনএ ফিচার ডেস্কঃ আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির ইতিহাসে গৌরবময় একদিন। ...