Don't Miss
Home / বিনোদন / বলিউড / এ সময়ে বলিউডের সবচেয়ে দামি নায়িকারা

এ সময়ে বলিউডের সবচেয়ে দামি নায়িকারা

এমএনএ বিনোদন ডেস্ক : একটা সময় ছিল যখন পুরুষরাই দাপট দেখাতেন সিনেমা পাড়ায়৷ তাদের পারিশ্রমিকও অনেক বেশি ছিল। সেই যুগ আর নেই। এখন অনেক নারী অভিনেত্রীই পুরুষ সতীর্থের চাইতে বেশি পারিশ্রমিক নেন। এ বিশেষ প্রতিবেদনটিতে এ সময়ে বলিউডের সবচেয়ে দামি নায়িকাদের তথ্য-উপাত্ত তুলে ধরা হলো-
দীপিকা পাড়ুকোন
দর্শক ও প্রযোজকদের ব্লকব্লাস্টার ছবি উপহার দেয়ায় তাঁর জুড়ি নেই। ভারতের অর্থনীতি বিষয়ক পত্রিকা বিজনেস টুডে’র খবর অনুযায়ী, দীপিকা প্রতি ছবিতে ১০ থেকে ১২ কোটি রুপি পারিশ্রমিক নেন৷ তাঁর ছবি বাজিরাও মাস্তানি, পিকু ও ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি প্রযোজকদের জন্য সোনার খনি হয়ে এসেছে। সম্প্রতি হলিউডে মহাতারকা ভিন ডিজেলের সঙ্গে ট্রিপল এক্স সিরিজে অভিষেকের পর তাঁর পারিশ্রমিক আরো বেড়েছে বলে খবর বেরিয়েছে।
কঙ্গনা রানাউত
গত কয়েক বছরে কঙ্গনার উত্থান অনেকটা সিনেমার গল্পের মতোই। তানু ওয়েডস মানু, কুইন ও তানু ওয়েডস মানু রিটার্ন ছবিতে সে তাঁর অনবদ্য অভিনয় তাঁকে অনেক উচ্চতায় নিয়ে গেছে। বিশেষ করে কুইন ছবিটির কথা বলতেই হয়। ভারতের গণমাধ্যমের খবর, রেঙ্গুন ছবিটির জন্য তিনি এগারো কোটি রুপি দাবি করেছেন, যা তাঁকে এ তালিকায় দ্বিতীয় স্থানে নিয়ে এসেছে।
কারিনা কাপুর
বলিউডে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায়, পুরুষ সহকর্মীদের চেয়ে নারীদের তারকা হিসেবে টিকে থাকার সময়টা কম হয়। কিন্তু বলতেই হবে, কারিনা সেক্ষেত্রে ব্যতিক্রমী একটি নাম। বলিউডের সবচেয়ে দামি অভিনেত্রীর তালিকার প্রথম দিকে তিনি আছেন এক দশকেরও বেশি সময় ধরে। প্রতি ছবির জন্য তিনি নেন ৮ থেকে ১০ কোটি রুপি।
প্রিয়াঙ্কা চোপড়া
হলিউডে নিজের পদচিহ্ন তৈরির আগে বলিউডে দাপটে বেড়াচ্ছিলেন তিনি। অভিনয় জগতে তিনিই প্রথম ভারতীয়, যিনি ফোর্বস ম্যাগাজিনের সবচেয়ে দামি টিভি তারকার তালিকায় জায়গা করে নিয়েছেন। তাঁর কঠিন পরিশ্রম ও অভিনয় দক্ষতার জন্য প্রযোজকরা তাঁকে প্রতি ছবিতে ৮-৯ কোটি রুপি দিতে প্রস্তুত।
বিদ্যা বালান
বলিউডের খবর রাখেন, ভারতীয় ছবি দেখেন, এমন কাউকে হয়তো পাওয়া যাবে না, যিনি বিদ্যা বালানের অভিনয়ে মুগ্ধ হননি। পরিণীতা, দ্য ডার্টি পিকচার ও কাহানীর মতো অসংখ্য চমৎকার ছবি উপহার দিয়েছেন তিনি। তাঁর পারিশ্রমিক ছবিপ্রতি ৬-৭ কোটি রুপি।
ক্যাটরিনা কাইফ
ক্যাটরিনার সৌন্দর্য ও গ্ল্যামার যেন যুবকদের হৃদয়ে কাঁপন ধরিয়ে দেয়। তিনি একইসঙ্গে কঠিন পরিশ্রমী। প্রযোজকরা তাঁকে ছবিতে নিতে ৬-৭ কোটি রূপি খরচ করতে প্রস্তুত।
আনুশকা শর্মা
সন্দেহ নেই, নতুনদের মধ্যে সবচেয়ে যোগ্যদের একজন তিনি। তাঁর বৈচিত্র্যপূর্ণ অভিনয় দক্ষতা তাঁকে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়াদের তালিকায় জায়গা করে দিয়েছে। ছবিপ্রতি তাঁর আয় ৫ থেকে ৬ কোটি রুপি।
আলিয়া ভাট
অভিষেকের পর থেকেই তিনি একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন। তরুণদের ক্রাশ আলিয়া হাইওয়ে, টু স্টেটস ও উড়তা পাঞ্জাব ছবি দিয়ে ব্যাপক দর্শকপ্রিয়তা পেয়েছেন। ছবিপ্রতি তাঁর আয় ৪ থেকে ৬ কোটি রুপি।
সোনাক্ষী সিনহা
নিজেকে এরই মধ্যে প্রমাণ করেছেন সোনাক্ষী। তাঁর অভিনয় দক্ষতা দর্শকদের মন জয় করেছে বেশ কয়েকটি ছবিতেই। তবে এ-ও ঠিক, তাঁর সবচেয়ে হিট ছবিগুলো আবার কোনো-না- কোনো পুরুষ তারকার সঙ্গে। তারপরও তাঁর পেছনে ৩ থেকে ৪ কোটি রুপি খরচ করতে পিছপা হন না প্রযোজকরা।
শ্রদ্ধা কাপুর
সমালোচক ও দর্শক উভয়েরই প্রিয় শ্রদ্ধা কাপুর। এরই মধ্যে অনেক প্রশংসা কুড়িয়েছেন। শ্রদ্ধা প্রতি ছবিতে ৩ থেকে ৫ কোটি রুপি নেন।
x

Check Also

এক লাখ মানুষের খাবারের দায়িত্ব নিলেন গৌরী খান

এমএনএ বিনোদন ডেস্ক : করোনার ভাইরাস মোকাবেলায় ভারতে ৩ মে পর্যন্ত লকডাউনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী ...