Don't Miss
Home / খেলাধূলা / ক্রিকেট / টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

এমএনএ স্পোর্টস ডেস্ক : টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে যাওয়ায় রাউন্ড রবিন লিগে আফগানিস্তানের হাতে থাকা দুই ম্যাচ নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে। সেই রক্ষার ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগানিস্তানের অধিনায়ক গুলবাদিন নাইব।

ইংল্যান্ডের লিডসে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

আফগানদের জন্য এই ম্যাচের তেমন কোনো গুরুত্ব না থাকলেও পাকিস্তানের জন্য এই ম্যাচ মহাগুরুত্বপূর্ণ। হারলেই টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে পড়বে তারা। তবে রশিদ-নবীদের বিরুদ্ধে জয় সরফরাজ আহমেদের দলকে টিকিয়ে রাখবে সেমিফাইনাল নিশ্চিত করার দৌড়ে।

সেই সেমির দৌড়ে টিকে থাকার জন্য টসে হেরে আগে বোলিং করতে হবে পাকিস্তানকে। কেননা হেডিংলির ব্যাটিং উইকেটে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান। একাদশে একটি পরিবর্তন নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে লড়বে তারা। তবে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামছে পাকিস্তান।

এবারের বিশ্বকাপে বাজেভাবে শুরুর পর ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। শেষ দুই ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬ উইকেটে এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪৯ রানে জয় পেয়েছে সরফরাজরা। তিন ম্যাচে জয়, তিন ম্যাচে পরাজয় ও একটি বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় পাকিস্তানের পয়েন্ট ৭। সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিতে রাখতে হলে আজকের ম্যাচে পাকিস্তানকে জিততেই হবে।

সে তুলনায় আফগানিস্তানের বলার মতো কিছু নেই। সাত ম্যাচের সাতটিতেই হেরে পয়েন্ট টেবিলের তলানিতে আছে তারা। বিশ্বকাপের আগে দলটিতে আনা পরিবর্তন আফগানদের বোঝাপড়াকেও সমস্যায় ফেলেছে। কোনো ম্যাচেই ঘুরে দাঁড়াতে পারেনি তারা। তবে ভারতের বিরুদ্ধে অপ্রত্যাশিত জয়ের সম্ভাবনা জাগিয়ে তুলেও শেষ মুহূর্তে কুলিয়ে উঠতে পারেনি।

আফগানিস্তান একাদশ
গুলবদিন নাইব (অধিনায়ক), রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, সামিউল্লাহ শিনওয়ারি, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলি খিল (উইকেটরক্ষক), রশিদ খান, হামিদ হাসান, মুজিব উর রহমান।

পাকিস্তান একাদশ
ইমাম-উল-হক, ফাখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক/উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির, শাহিন আফ্রিদি।

x

Check Also

২৬ মার্চ

আজ ২৬ মার্চ – মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

এমএনএ ফিচার ডেস্কঃ আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির ইতিহাসে গৌরবময় একদিন। ...