Don't Miss
Home / খেলাধূলা / ক্রিকেট / টাইগারদের নতুন বোলিং কোচ ভেট্টোরি-ল্যাঙ্গেভেল্ট

টাইগারদের নতুন বোলিং কোচ ভেট্টোরি-ল্যাঙ্গেভেল্ট

এমএনএ স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দলের নতুন দুই বোলিং কোচ হিসিবে ড্যানিয়েল ভেট্টোরি এবং চার্ল ল্যাঙ্গেভেল্ট নিয়োগ দেয়ার চিষয়টি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স না হওয়ায় জাতীয় দলের কোচদের চুক্তি শেষ হওয়ার আগেই বিদায় করে দেয় বিসিবি। প্রধান কোচ স্টিভ রোডসের পাশাপাশি চাকরি হারান পেস বোলিং কোচ ওয়েস্ট ইন্ডিজের কোর্টনি ওয়ালশ ও স্পিন কোচ সুনিল জোশি।

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সাকিব আল হাসান ও মোস্তাফিজদের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেস বোলার চার্ল ল্যাঙ্গারভেল্ট। স্পিন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি।

ল্যাঙ্গেভেল্ট এর আগে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বোলিং কোচ ছিলেন। আর ভেট্টোরি আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে কোচিং করিয়েছেন।

আজ শনিবার মিরপুরে ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভা শেষে স্পিন বোলিং কোচ হিসেবে ড্যানিয়েল ভেট্টোরি ও পেস বোলিং কোচ হিসেবে চার্লস ল্যাঙ্গেভেল্টকে নিয়োগ দেয়ার বিষয়টি জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ড্যানিয়েল ভেট্টোরি এবং চার্ল ল্যাঙ্গেভেল্ট আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের হয়ে দায়িত্ব পালন করবেন।

পেস বালিং কোচ ল্যাঙ্গাভেল্ট স্থায়ীভাবে দায়িত্ব দিয়েছে বিসিবি আর ড্যানিয়েল ভেট্টোরিকে ১০০ দিনের চুক্তিতে নিয়োগ দেয়া হয়েছে।

দুই কোচের নিয়োগের বিষয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, পেস বোলিং কোচ হিসেবে আমরা দক্ষিণ আফ্রিকার চার্লস ল্যাঙ্গেভেল্টকে বেছে নিয়েছি। তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিও হয়ে গেছে। আগামী দুই বছর কাজ করবেন তিনি। তবে ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে এখনও চুক্তি হয়নি। মৌখিকভাবে তিনি রাজি হয়েছেন কাজ করতে। অচিরেই চুক্তি করা হবে।

বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর শেষেই যোগ দেবেন চার্ল ল্যাঙ্গারভেল্ট। ড্যানিয়েল ভেট্টোরি যোগ দেবেন নভেম্বরে ভারত সিরিজের আগে।

এদিকে বোর্ড সভায় দলের প্রধান নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদীন নান্নু ও নির্বাচক হিসেবে হাবিবুল বাশার সুমনকে স্বপদে বহালের সিদ্ধান্ত হয়েছে। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাদের সঙ্গে চুক্তি নবায়ন করেছে বোর্ড।

নির্বাচক প্যানেল হবে দ্বিস্তর বিশিষ্ট। যার মধ্যে নির্বাচক প্যানেলে থাকছেন নান্নু ও হাবিবুল বাশার। তারা দল নির্বাচন করবেন। এছাড়া নির্বাচক কমিটিতে থাকবেন বিসিবির পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, প্রধান কোচ, অধিনায়ক ও প্রধান নির্বাচক। বোর্ড সভা শেষে এ সিদ্ধান্ত জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এমএনএ রাজনীতি ডেস্কঃ বিএনপি দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ ...