Don't Miss
Home / আজকের সংবাদ / অর্থনীতি / শেয়ারবাজার / ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের ১৫ পরিচালক নির্বাচিত

ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের ১৫ পরিচালক নির্বাচিত

এমএনএ অর্থনীতি রিপোর্ট : ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের (ডিবিএ) জন্য ১৫ জনকে পরিচালক হিসেবে নির্বাচিত করেছেন ব্রোকাররা। গতকাল রবিবার ভোটগ্রহণ শেষে ডিবিএর নির্বাচন কমিশনের চেয়ারম্যান মো. হারুনুর রশিদ ফলাফল ঘোষণা করেন।

নির্বাচিত ১৫ পরিচালকদের মধ্য থেকে ২৩ নভেম্বর ডিবিএর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সংগঠনের সভাপতি, জ্যেষ্ঠ সহসভাপতি ও সহসভাপতি নির্বাচিত করা হবে।

ডিএসই জানিয়েছে, ডিমিউচুয়ালাইজড ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রোকারদের প্রথম নির্বাচন গতকাল সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে ২৪১ সদস্যের মধ্যে ২১৭ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণ শেষে অংশ নেয়া ১৯ প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধানে এগিয়ে থাকা ১৫ জনের নাম ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান।

dse-broker-associatonনির্বাচনের জন্য এর আগেই একটি কমিশন ও আপিল বোর্ড গঠন করেছিল ডিবিএ। চেয়ারম্যান ছাড়াও তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশনের অন্য দুই সদস্য ছিলেন গ্লোব সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমান ও এমঅ্যান্ডজেড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর উদ্দিন আহমেদ। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আলী সিকিউরিটিজের চেয়ারম্যান এম আকবর আলীকে এবং সদস্য হিসেবে ছিলেন মার্চেন্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এম কামাল উদ্দিন ও ফিনিক্স সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এ কাদের চৌধুরী।

ঘোষিত ফলাফল অনুযায়ী ডিবিএর নির্বাচিত পরিচালকরা হলেন— ডিবিএল সিকিউরিটিজের মো. আলী এফসিএ, রাস্তি সিকিউরিটিজের সৈয়দ রিদওয়ানুল ইসলাম, সাদ সিকিউরিটিজের মো. দেলোয়ার হোসেন, শহিদুল্লাহ সিকিউরিটিজের শরিফ আনোয়ার হোসেন, মডার্ন সিকিউরিটিজের খুজিস্তা নূর-ই নাহরিন, প্রাইলিংক সিকিউরিটিজের ডা. জহিরুল ইসলাম, ইনভেস্টমেন্ট প্রমোশন সার্ভিসেস লিমিটেডের মোস্তাক আহমেদ সাদেক, গ্লোবাল সিকিউরিটিজের রিচার্ড ডি রোজারিও, কান্ট্রি স্টক বাংলাদেশ লিমিটেডের খাজা আসিফ আহমেদ, রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডের আহমেদ রশিদ, শ্যামল ইকুইটি মানেজমেন্ট লিমিটেডের সাজেদুল ইসলাম, ইউনিক্যাপ সিকিউরিটিজের ওয়ালি উল ইসলাম, রয়েল গ্রিন সিকিউরিটিজের আব্দুল হক, থিয়া সিকিউরিটিজের মাহবুবুর রহমান ও শাহেদ সিকিউরিটিজের শাহেদ আব্দুল খালেক।

উল্লেখ্য, স্টক এক্সচেঞ্জের মালিকানা থেকে ব্যবস্থাপনা পৃথক হওয়ার (ডিমিউচুয়ালাইজেশন) আগ পর্যন্ত ডিএসইর পর্ষদ মূলত তাদের সদস্যদের নিয়ন্ত্রণে ছিল। ডিমিউচুয়ালাইজেশনের পর পর্ষদে ব্রোকারদের প্রতিনিধিত্ব এক-তৃতীয়াংশে নেমে এসেছে। পরবর্তীতে ব্রোকারেজ হাউজগুলোর ফোরাম হিসেবে ২০১৪ সালে যাত্রা করে ডিবিএ। প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে বর্তমানে সংগঠনটির নেতৃত্ব দিচ্ছেন ডিএসইর সাবেক সভাপতি আহসানুল ইসলাম টিটু।

ট্যাগ : ডিএসই, ডিবিএ, পরিচালক, নির্বাচিত
x

Check Also

সালমান খান

সালমানের বাড়ির সামনে গুলির দায় স্বীকার করল বিষ্ণোই গ্যাং

এমএনএ বিনোদন ডেস্কঃ বলিউড অভিনেতা সালমান খানের বাড়ির বাইরে রবিবার ভোর ৫টা নাগাদ চার রাউন্ড ...