Don't Miss
Home / জাতীয় / সারাদেশ / ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৩ কিলোমিটার যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৩ কিলোমিটার যানজট

এমএনএ রিপোর্ট : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ থেকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার শহীদনগর ব্র্যাক অফিস পর্যন্ত প্রায় ৩৩ কিলোমিটার দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। এর মধ্যে মহাসড়কের কুমিল্লার অংশের দাউদকান্দি টোল প্লাজা থেকে শহীদনগর পর্যন্ত তীব্র যানজট রয়েছে প্রায় ৫ কিলোমিটার অংশজুড়ে। ফলে শত শত যানবাহন দাউদকান্দি টোলপ্লাজা ও মেঘনা-গোমতি সেতুতে আটকা পড়েছে।
গতকাল শুক্রবার সকাল থেকে কুমিল্লার অংশে হালকা যানজট ছিল। সন্ধ্যার পর তা তীব্র হয়। শনিবার ভোর থেকে কুমিল্লার অংশেও যানজট বাড়তে থাকে। ফলে সীমাহীন দুর্ভোগে পড়ে হাজার হাজার যাত্রী।
ভুক্তভোগীদের মতে, নারায়ণগঞ্জের মদনপুর এলাকায় চলমান সড়ক সংস্কার কাজ, দাউদকান্দি গোমতি ও মেঘনা সেতুর টোল প্লাজায় টোল আদায়ে ধীরগতি, অতিরিক্ত মালবাহী ট্রাক-লরি থেকে টোল আদায়ের নামে চাঁদা আদায়, এসব পরিবহনের চালক-হেলপারের সঙ্গে টোল কর্তৃপক্ষের কথা কাটাকাটি ও টাকা লেনদেন নিয়ে সময় ক্ষেপনের ফলেই এ যানজট সৃষ্টি হচ্ছে। প্রতি সপ্তাহের বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার নিয়মিত এ যানজট হচ্ছে।
গতকাল শুক্রবার রাত ১২টায় কুমিল্লা থেকে ঢাকার উদ্দ্যেশে রওনা হন প্রাইভেট কোম্পানিতে চাকুরিরত শাফিন জোবায়ের । ১৪ ঘন্টা পর দুপুর ২টায় তিনি ঢাকা পৌঁছেন। এর মধ্যে ভবেরচর, মদনপুর এলাকায় ছিলেন প্রায় ১০ ঘণ্টা।
শিক্ষক আব্দুর বাশার ঢাকা থেকে ফিরছেন কুমিল্লায়। আজ শনিবার সকাল ৮টায় রওনা হয়েছেন। দুপুর সোয়া ২টা পর্যন্ত যানজটে আছেন ভবেরচর এলাকায়। তিনি গণমাধ্যমকে জানান, বাসটি এক মিনিট সামনে চললে পরে আধা ঘণ্টা এক জায়গায় থাকে। এভাবে ঘণ্টার পর ঘন্টা বসে থাকতে অসহ্য লাগছে। যানজটের কারণে এখন এ মহাসড়কের ফোর লেনের সুবিধা কেউ পাচ্ছে না।
দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ জানান, মদনপুর, মুন্সিগঞ্জ ও ভবেরচর এলাকায় যানজটের প্রভাব কুমিল্লার অংশে পড়েছে। যানজট নিরসনে হাইওয়ে পুলিশ কাজ করছে।
x

Check Also

বাঞ্ছারামপুর

তরুনলীগের উদ্যোগে বাঞ্চারামপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

এমএনএ সারাদেশ ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলায় বাংলাদেশ আওয়ামী তরুণ লীগ বাঞ্ছারামপুর উপজেলা শাখার উদ্যেগে ...