Don't Miss
Home / জাতীয় / আইন-শৃংখলা / নারায়ণগঞ্জ থেকে পুলিশ সুপার হারুনকে বদলি

নারায়ণগঞ্জ থেকে পুলিশ সুপার হারুনকে বদলি

এমএনএ রিপোর্ট : নারায়নগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশীদকে বদলি করা হয়েছে। তাকে নারায়ণঞ্জ থেকে ঢাকার হেড কোয়ার্টারে পুলিশ সুপার টিআর হিসেবে বদলি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

আজ রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে পুলিশ সদরদপ্তরে পুলিশ সুপার (টিআর) হিসেবে বদলির কথা জানানো হয়েছে।

ট্রেনিং রিজার্ভ (টিআর) হিসেবে থাকা কর্মকর্তারা কোনো দায়িত্বে থাকেন না।

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে পরপর তিনবার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হন মোহাম্মদ হারুন অর রশীদ। মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, শিল্প এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষাসহ তার কর্তব্যরত এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় তিনি এ সম্মানে ভূষিত হন।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালনের আগে তিনি গাজীপুরের পুলিশ সুপার হিসেবে দায়িত্বপালন করেছেন। ক্যারিয়ারে তিনি ৩ বার বিপিএম ও ২ বার পিপিএম পদক পেয়েছেন।

২০১৮ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণে প্রশংসনীয় হন। এ অবদানের জন্য ৪ ফেব্রুয়ারি পুলিশ সপ্তাহ-২০১৯ উপলক্ষে রাজারবাগ প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদকে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক “বিপিএম” (বাংলাদেশ পুলিশ পদক) ব্যাচ পরিয়ে দেন।

পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার হোসেনপুর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা- আবদুল হাসেম, মাতা-জহুরা খাতুন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে অনার্স, এমএসএস, এলএলবি (জাবি) থেকে ডিগ্রি অর্জন করেন হারুন অর রশীদ।

উল্লেখ্য, গত জাতীয় নির্বাচনের আগে নারায়ণগঞ্জের পুলিশ সুপারের দায়িত্ব পাওয়া হারুন তার মাস তিনেক আগে গাজীপুর থেকে বদলি হয়ে পুলিশ সদরদপ্তরে এসেছিলেন।

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক হারুন কয়েক বছর গাজীপুরের পুলিশ সুপার ছিলেন গত বছর মে মাসে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সময় তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলে বিএনপি।

হারুন এক সময় ঢাকা মহানগর পুলিশে ছিলেন। তখন বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুকের উপর হামলার ঘটনায় আলোচিত হন তিনি।

x

Check Also

সালমান খান

সালমানের বাড়ির সামনে গুলির দায় স্বীকার করল বিষ্ণোই গ্যাং

এমএনএ বিনোদন ডেস্কঃ বলিউড অভিনেতা সালমান খানের বাড়ির বাইরে রবিবার ভোর ৫টা নাগাদ চার রাউন্ড ...