Don't Miss
Home / খেলাধূলা / ফুটবল / নেইমারই এখন পিএসজিতে অশান্তির কারণ!

নেইমারই এখন পিএসজিতে অশান্তির কারণ!

এমএনএ স্পোর্টস ডেস্ক : বর্তমান বিশ্বের বিষ্ময় ফুটবলার নেইমার। যে নেইমারকে রেকর্ড পারিশ্রমিকের বিনিময়ে বার্সেলোনা থেকে পিএসজিতে উড়িয়ে আনা হয়েছে সেই নেইমারই এখন পিএসজির অশান্তির মূল কারণ হয়ে দাড়িয়েছে।
ব্রাজিলিয়ান সুপারস্টার যেদিন থেকে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তে যোগ দিয়েছেন সেদিন থেকেই বদলে যেতে শুরু করে প্যারিসের ক্লাবটি। নতুন করে পিএসজির প্রেমে পড়তে থাকেন ফুটবল সমর্থকরা।
কিন্তু ড্রেসিংরুমের হাল-চালটা কি জানেন? এডিনসন কাভানির সঙ্গে পেনাল্টি আর ফ্রি-কিক নিয়ে ঝামেলা বাঁধার পর হয়ত কিছুটা আন্দাজ করতে পেরেছেন অনেকেই। নবীন সদস্য হয়েও পিএসজির অভিজ্ঞ তারকা উরুগুইয়ান স্ট্রাইকারের সঙ্গে এমন ব্যবহার প্রদর্শনের পর তা স্বাভাবিকভাবে দেখেননি অনেক ফুটবলবোদ্ধাই!
যদিওবা এসবের কিছুকেই সামনে আসতে দেয়নি নেইমারের দুর্দান্ত পারফরম্যান্স! কেননা, ফ্রেঞ্চ লিগ ওয়ান কিংবা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ-সর্বত্রই অসাধারণ পারফর্ম করছেন সাবেক বার্সেলোনা এবং সান্তোস ফরোয়ার্ড। একের পর এক গোল করে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন নেইমার।
তবে এর মধ্যেই নতুন বোমা ফাটিয়েছে ফরাসি দৈনিক ‘লে প্যারিসিয়েন’। এক প্রতিবেদনে তারা দাবি করেছে, নেইমারকে নিয়ে পিএসজির অন্য খেলোয়াড়রা সন্তুষ্ট নন! কারণ, ক্লাবের পক্ষ থেকে অতিরিক্ত সুবিধে পাচ্ছেন ব্রাজিলিয়ান সুপারস্টার।
তাদের মতে, নেইমারের জন্য ক্লাব কর্তৃপক্ষ দুইজন ব্যক্তিগত ফিজিওথেরাপিস্ট বরাদ্ধ রেখেছে। অনুশীলনে নেইমারের উপর কোনোরকম জোরে ট্যাকল করার অনুমতি নেই। তাছাড়া ম্যাচ চলাকালে প্রতিপক্ষের আক্রমণ ডিফেন্স করার ক্ষেত্রেও নেইমারকে দায়মুক্ত করে দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ!
শুধু তাই নয়, অর্থনৈতিক বৈষম্যও নেইমারের সঙ্গে দলের অন্য খেলোয়াড়দের মধ্যে একটা পার্থক্য গড়ে তুলেছে। এ বিষয়ে ‘লে প্যারিসিয়েন’ কিছু দৃষ্টান্তও সামনে তুলে ধরেছে।
পিএসজিতে নেইমারই একমাত্র খেলোয়াড় যিনি ব্যক্তিগত ব্যাগ এবং স্পন্সর নিজের ইচ্ছেমত পছন্দ করতে পারবেন। যেখানে দলের অন্য খেলোয়াড়দেরকে অবশ্যই পিএসজির লোগোসহ ব্যগ ব্যবহার করতে হবে। এটাও শেষ কথা নয়, অদূর ভবিষ্যতে নেইমার আরও সুযোগ-সুবিধে পাবেন। বিশেষ করে পরবর্তী মৌসুম থেকে ব্রাজিলিয়ান তারকা একাই পেনাল্টি শট নিবেন। এখন যেমন কাভানির সঙ্গে ভাগাভাগি করে নিচ্ছেন তা।
তবে নেইমার যেভাবে খেলছেন, দলও যেভাবে এগিয়ে চলছে তার ধারাবাহিকতা থাকলে হয়ত এসব বিষয়গুলো সামনে আসলেও বড় ধরনের কোনো ঝামেলা হবে না। কিন্তু বাজে পারফরম্যান্সের কবলে পড়লেই হুমকির মুখে পড়বে নেইমারের ক্যারিয়ার! তবে সান্তোস কিংবা বার্সেলোনার ক্যারিয়ারে কখনোই নিঃস্প্রভ দেখা যায়নি নেইমারকে। পিএসজিতে সেটাই হতে পারে নেইমারের অনুপ্রেরণা।
x

Check Also

ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানকে উড়িয়ে দিল বসুন্ধরা কিংস

এমএনএ খেলাধূলা ডেস্ক :  বসুন্ধরা কিংস অপ্রতিরূদ্ধ গতিতে এগিয়ে যাচ্ছে। এবার দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান ...