Don't Miss
Home / জাতীয় / আইন-শৃংখলা / পেশাদারিত্বের সঙ্গে দায়িত্বপালন করতে হবে : আইজিপি

পেশাদারিত্বের সঙ্গে দায়িত্বপালন করতে হবে : আইজিপি

এমএনএ রিপোর্ট : লোভ-লালসা ও স্বজনপ্রীতির ঊর্ধ্বে থেকে পেশাদারিত্বের সঙ্গে জননিরাপত্তা রক্ষায় কাজ করতে নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, সব বাধা-বিপত্তি মোকাবিলা করে দেশের সেবায় জনগণের কল্যাণে কাজ করতে হবে।

আজ মঙ্গলবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলনকক্ষে ৩৬তম বিসিএস (পুলিশ) ক্যাডারে নবনিযুক্ত সহকারী পুলিশ সুপারদের (এএসপি) ৫ দিনব্যাপী ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

পুলিশপ্রধান বলেন, জনগণের জানমাল রক্ষার লক্ষ্যে অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধের রহস্য উদ্ঘাটন করা পুলিশের অন্যতম প্রধান দায়িত্ব। পেশাদারিত্বের সঙ্গে এ দায়িত্বপালন করতে হবে।

আইজিপি বলেন, ‘সোনার বাংলা’ গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করেছিলেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে নিরলস কাজ করছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে যুক্ত হয়েছে। আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় একদিন বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

আইজিপি বলেন, একাডেমিক শিক্ষা ও প্রশিক্ষণ এক নয়। বাংলাদেশ পুলিশ একাডেমিতে এক বছরের মৌলিক প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, প্রশিক্ষণকালে নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদেরকে আগামী দিনের যোগ্য পুলিশ কর্মকর্তা হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে নবীন কর্মকর্তা এএসপি সালাহউদ্দিন ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস্) মোখলেসুর রহমান, অতিরিক্ত আইজিপি (এফএন্ডডি) মইনুর রহমান চৌধুরী ও অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মহসিন হোসেনসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৩৬তম বিসিএস (পুলিশ) ব্যাচে ১১৮ জন পুলিশ কর্মকর্তা যোগদান করেছেন। তাদের মধ্যে ১০১ জন পুরুষ এবং ১৭ জন নারী।

x

Check Also

সালমান খান

সালমানের বাড়ির সামনে গুলির দায় স্বীকার করল বিষ্ণোই গ্যাং

এমএনএ বিনোদন ডেস্কঃ বলিউড অভিনেতা সালমান খানের বাড়ির বাইরে রবিবার ভোর ৫টা নাগাদ চার রাউন্ড ...