Don't Miss
Home / এই দেশ / ভালুকায় বিস্ফোরণে হতাহতরা খুয়েট শিক্ষার্থী

ভালুকায় বিস্ফোরণে হতাহতরা খুয়েট শিক্ষার্থী

এমএনএ জেলা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় মাস্টারবাড়ি এলাকায় একটি ছয়তলা ভবনের ৩ তলায় হঠাৎ বিস্ফোরণে একজনের মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও ৩ জন। হতাহতরা সবাই খুলনা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (খুয়েট) ছাত্র। মাস্টারবাড়ি স্কয়ার ইন্ডাস্ট্রিজে তারা ইন্টার্ন করতে ১০ দিন আগে ওই ছয় তলা ভবনের ৩য় তলা ভাড়া নেন।
নিহতের নাম তৌহিদ (২৩)। এ ঘটনায় দগ্ধ হয়েছেন দীপ্ত (২৩), শাহীন (২৩) ও হাফিজ (২৩) নামে অারও তিনজন। তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত তৌহিদের বাড়ি বগুড়ার শাহজাহানপুরে। এছাড়া আহত দীপ্তর বাড়ি মাগুরা, শাহীনের বাড়ী সিরাজগঞ্জ এবং হাফিজের বাড়ি নওগাঁয় বলে জানা গেছে।
আহতদের বন্ধু নাজমুল শুভ গণমাধ্যম বলেন, কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা এখনও জানতে পারিনি। তবে প্রাথমিক ভাবে জেনেছি গ্যাসের লাইন লিক হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহত তৌহিদ ও অাহত সবাই আমার বন্ধু। আমাদের ফাইনাল পরীক্ষা শেষ। বাকি শুধু ইন্টার্নশিপ। এটা শেষ হলে সবাই ইঞ্জিনিয়ার হয়ে বের হবে।
ঢামেকে চিকিৎসাধীন তিনজনের ব্যাপারে বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, অাহত তিনজনের মধ্যে শাহিনের অবস্থা খু্বই ক্রিটিকাল। তার ৮৫ শতাংশ বার্ন হয়েছে। অপর দুজনের মধ্যে দীপ্তর ৪৪ শতাংশ এবং হাফিজের ৫৩ শতাংশ বার্ন হয়েছে।
জানা গেছে, গতকাল শনিবার রাত দেড়টার দিকে বিস্ফোরণে ৩য় তলার দেয়াল ও কাঁচের দরজা-জানালা ভেঙে প্রায় ২০০ মিটার পর্যন্ত দূরত্বে ছড়িয়ে পড়ে। এ সময় ঘটনাস্থলে একজনের মরদেহ পড়ে থাকতে দেখা যায়।
বর্তমানে ওই বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। খবর পেয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে অবস্থান করছেন। ঢাকা থেকে বোমা ডিস্পোজাল টিমের সদস্যরা ভালুকার উদ্দেশে রওনা হয়েছেন বলে জানিয়েছেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।
পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এমনটি ঘটতে পারে। তবে ঢাকা থেকে বোমা ডিস্পোজাল টিমের সদস্যরা ঘটনাস্থলে না পৌঁছা পর্যন্ত নিশ্চিত করে কিছু বলা যাবে না।
স্থানীয়রা জানান, ১০ দিন আগে খুলনা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (খুয়েট) ৪ ছাত্র এই ভবনের তিনতলায় একটি রুম ভাড়া নেয়। ভবনটির নিচতলায় ওয়ালটনের শো-রুম রয়েছে এবং অন্য ফ্লোরগুলো আবাসিক ভাড়া দেয়া।
x

Check Also

নবীনগর উপজেলার

নবীনগরে একাধিক পুজামন্ডপ পরিদর্শন করলেন এলজিইডি-র তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিপুল বণিক

এমএনএ জাতীয় ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার একাধিক পুজামণ্ডপ পরিদর্শন করলেন এলজিইডি-র তত্ত্বাবধায়ক প্রকৌশলী বিপুল ...