Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / যুক্তরাষ্ট্র / লাস ভেগাসে কনসার্টে গোলাগুলিতে নিহত ৫০

লাস ভেগাসে কনসার্টে গোলাগুলিতে নিহত ৫০

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে একটি কনসার্টে গোলাগুলিতে অন্তত ৫০ জন নিহত ও অন্তত আরও ১০০ জন আহত হয়েছেন। তবে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দ্য ইউনিভার্সিটি মেডিকেল সেন্টার হসপিটাল কর্তৃপক্ষ জানিয়েছে, আহত সবাই গুলিবিদ্ধ। তাদের মধ্যে ১৪ জনের অবস্থা গুরুতর।

গতকাল রবিবার স্থানীয় সময় রাত ১০টার দিকে লাস ভেগাস সিটি স্ট্রিপের কাছে মান্দালাই বে রিসোর্ট ও ক্যাসিনোর কাছাকাছি বা ভেতরে গোলাগুলির ঘটনা ঘটেছে। লাস ভেগাসের দক্ষিণ প্রান্তে মান্দালাই বে অবস্থিত। কনসার্টে অন্তত ৩০ হাজার মানুষ অংশষ নিয়েছিলেন।

বিবিসি বলছে, মান্দালাই বে হোটেল অ্যান্ড ক্যাসিনোর ৩২ তলা থেকে একজন বন্দুকধারী ওই ওই উন্মুক্ত কনসার্টে গুলি ছুড়েছেন।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। তাঁর নাম স্টিফেন প্যাডক। ৬৪ বছর বয়সী স্টিফেন নেভাদার বাসিন্দা। সন্দেহভাজন আরও একজনকে খুঁজছে পুলিশ।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, পুলিশ লাস ভেগাস বুলেভার্ড বন্ধ করে দিয়েছে এবং জনগণকে ওই এলাকায় যেতে নিষেধ করেছে। পাশের ম্যাককারান ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে ফ্লাইট বন্ধ করা হয়েছে। গোলাগুলির ঘটনার সময় মান্দালাই বে এলাকার রাস্তাজুড়ে রুট ৯১ হারভেস্ট মিউজিক ফেস্টিভ্যালের শেষ রাত চলছিল। অনুষ্ঠানে গান গাইতে আসা অনেক শিল্পী গুলি ছোড়ার শব্দ শুনেছেন।

প্রত্যক্ষদর্শী জন বেসেট বলেন, তিনি তিন দিনব্যাপী নাইনটি ওয়ান হার্ভেস্ট মিউজিক ফেস্টিভ্যালে উপস্থিত ছিলেন। স্থানীয় সময় রাত ১০টার দিকে গুলির শব্দ শোনেন। ব্যান্ড দ্রুত স্টেজ থেকে নেমে গেলে হট্টগোল তৈরি হয়। সবাই ছুটছিল, অনেকে পদদলিত হয়েছেন।

রাসেল ডেকার্ফ নামের একজন প্রত্যক্ষদর্শী সিএনএনকে বলেন, ‘মনে হচ্ছিল, বন্দুকের গুলি কখনোই থামবে না। গুলি চলছে তো চলছেই।’

ওয়াশিংটন পোস্ট বলছে, মানদালয় বে হোটেল অ্যান্ড ক্যাসিনোয় তিন দিনব্যাপি রুট নাইনটি ওয়ান হার্ভেস্ট ফেস্টিভালে ওই গোলাগুলির ঘটনা ঘটেছে। কনসার্টে অন্তত ৩০ হাজার মানুষ অংশষ নিয়েছিলেন। মানদালয় বে’র পাশেই এই কনসার্টের আয়োজন করা হয়েছিল। সংগীতশিল্পী জ্যাসন অ্যালডিন গান পরিবেশনের জন্য মঞ্চে ওঠার পর পরই গোলাগুলি শুরু হয়।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, কমপক্ষে একজন বন্দুকধারী ওই ফেস্টিভ্যাল চলাকালে গুলি ছুড়েছেন। ভিডিও ও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়ানো ছবিতে দেখা গেছে, শত শত মানুষ ঘটনাস্থল থেকে ছুটে পালাচ্ছেন। কয়েকটি ভিডিওতে গুলির আওয়াজ শোনা যায়।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ঘটনাস্থলের বেশকিছু ভিডিও ছড়িয়ে পড়েছে। এসবে দেখা যাচ্ছে, শত শত মানুষ দৌড়ে পালাচ্ছে। গুলির শব্দ শুনে ধারণা করা হচ্ছে, সেটা স্বয়ংক্রিয় কোনো বন্দুকের শব্দ ।

টিভি ফুটেজে দেখা যাচ্ছে, লাস ভেগাস স্ট্রিপে ভারি অস্ত্রসহ পুলিশ অবস্থান করছে। মেট্রোপলিটন পুলিশ টুইটারে অন্তত একজন সন্দেহভাজন সন্ত্রাসী নিহত হওয়ার খবর দিয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি তারা।

ওই টুইট বার্তায় ঘটনাস্থলের আশপাশের কয়েকটি রাস্তা বন্ধ করার কথাও জানিয়েছে পুলিশ। সবাইকে ওই এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে ঘটনার পর লাস ভেগাসের ম্যাকারান আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। সূত্র: রয়টার্স, বিবিসি, ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস।

x

Check Also

করোনাভাইরাস কেড়ে নিল ‘ল্যারি কিং লাইভ’ খ্যাত সাংবাদিক ল্যারি কিংয়ের জীবন

এমএনএ আন্তর্জাতিক ডেস্ক :  কিংবদন্তি টিভি ব্যক্তিত্ব, ‘ল্যারি কিং লাইভ’ খ্যাত মার্কিন সাংবাদিক ল্যারি কিং ...