Don't Miss
Home / বিনোদন / ঢালিউড / শাকিব খানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার

শাকিব খানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার

এমএনএ বিনোদন ডেস্ক : চিত্রনায়ক শাকিব খানের ওপর দেওয়া নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিসহ সংশ্লিষ্ট ১২টি সংগঠন।

আজ সোমবার দুপুর ৩টার দিকে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

এর আগে দুপুরে বাংলাদেশ ফিল্ম ডেভেলপমেন্ট করপোরেশনে (বিএফডিসি) এক বৈঠকে শাকিব খানের ওপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।

সংবাদ সম্মেলনে পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার বলেন, শাকিবকে আমরা ক্ষমা করে দিয়েছি। এখন তার সঙ্গে কাজ করতে আর কোনো বাধা নেই।

গণমাধ্যমে চলচ্চিত্র পরিচালকদের নিয়ে ‘অসম্মানজনক’ বক্তব্য দেওয়ার অভিযোগে গত শনিবার এক সংবাদ সম্মেলনে চলচ্চিত্রের ১২টি সংগঠন শাকিব খানের সঙ্গে অনির্দিষ্টকালের জন্য কাজ না করার সিদ্ধান্ত নেয়।

পরে গতকাল রবিবার সন্ধ্যা পৌনে ৬টায় রাজশাহী থেকে সরাসরি এফডিসিতে পৌঁছান শাকিব খান। এরপর তাকে নিয়ে বৈঠক হয়।  বৈঠক শেষে শাকিব খান সংগঠনগুলোর নেতাদের কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

এ সময় শাকিব খান বলেন, ‘আমি বেকার এই অর্থে বলেছি যে, ইন্ডাস্ট্রিতে ছবি নির্মাণের হার কমে যাচ্ছে। যেকারণে অনেকেই বেকার হয়ে পড়ছেন এবং আড্ডা মেরে সময় পার করছেন। আমি কাউকে ছোট করতে এ কথা বলিনি। আমার কথায় যদি কেউ কষ্ট পেয়ে থাকেন, তাহলে আমি আন্তরিকভাবে দুঃখিত।’

প্রসঙ্গত, শাকিব খান কিছুদিন আগে সংবাদমাধ্যমে বলেছেন, ‘এখন যেহেতু বেশি সিনেমা নির্মিত হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও একটু বেশি। পরিচালক সমিতির তালিকায় দেখবেন অনেক পরিচালক। তারা এফডিসিতে আড্ডাও মারছেন, কিন্তু কাজ করছেন কতজন?’

‘প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তা-ই। অনেক শিল্পী তো নিবন্ধিত আছেন, কাজ করছেন কতজন?’ যোগ করেন তিনি।

এরপরই তাকে নিয়ে বিতর্ক শুরু হয়। চলচ্চিত্র সংশ্লিষ্ট চলচ্চিত্র পরিচালক সমিতি, গ্রাহক সংস্থা, ফিল্ম এডিটরস গিল্ড, ফাইট ডিরেক্টর অ্যাসোসিয়েশন, নৃত্য পরিচালক সমিতি, স্থিরচিত্র গ্রাহক সমিতি, সহকারী চলচ্চিত্র পরিচালক সমিতিসহ আরও কয়েকটি সংগঠন শাকিব খানকে নিয়ে অনির্দিষ্টকালের জন্য কাজ না করার ঘোষণা দেন।

গত শনিবার পরিচালক সমিতিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়।

পরে এই বিতর্ক সমাধানে এগিয়ে আসেন প্রযোজক খোরশেদ আলম খোশরু, আরশাদ আদনান ও চিত্রনায়ক আলমগীর।

এদিকে শাকিব খান দুঃখ প্রকাশ করার পর পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, ‘শাকিব খান এখন থেকে নিয়মিতভাবে তার কাজ করতে পারবেন। শাকিব আমাদের পরিবারেরই একজন সদস্য। তার সঙ্গে যা হয়েছে, সেটা ভুল বোঝাবুঝি।

x

Check Also

চিত্রনায়ক সালমান শাহ আত্মহত্যা করেছেন : পিবিআই

এমএনএ রিপোর্ট : সালমান শাহ মারা যাওয়ার প্রায় দুই যুগ পরে তদন্ত প্রতিবেদন দিতে যাচ্ছে ...