Don't Miss
Home / জীবনচর্চা / খেতে পারেন ‘আইসড কোল্ড কফি’

খেতে পারেন ‘আইসড কোল্ড কফি’

মোহাম্মদী নিউজ এজেন্সী (এমএনএ) ডেস্ক : গরমটা ধীরে ধীরে বেড়েই চলেছে। এমন দিনে শীতাতপ নিয়ন্ত্রিত রুমে খানিকটা আরাম মিললেও তেষ্টায় স্বাস্ত পেতে খেতে পারেন ‘আইসড কোল্ড কফি’। কারণ গরমে এর জুড়ি মেলা ভার।

Ice Cold Coffeeএই গরমে দুপুর গড়িয়ে এলে আরও বেশি অস্থির লাগা শুরু করে, চোখ বুঝে আসে ঘুমের যন্ত্রণায়। কিন্তু কাজের কারণে চোখ বোজার উপায় নেই। আবার গরমের জন্য গরম চা/কফি পান করারও ইচ্ছে জাগে না। তাই অনেকে কোল্ড কফি বা আইসড টি পান করেন। কিন্তু শত চেষ্টা করেও রেস্টুরেন্টের মতো আইসড কোল্ড কফির স্বাদ আনতে পারেন না অনেকেই। আজকে জেনে নিন খুব সহজ একটি রেসিপি যার মাধ্যমে পুরোপুরি রেস্টুরেন্টের স্বাদের আইসড কোল্ড কফি তৈরি করে নিতে পারবেন ঘরেই। চলুন তাহলে শিখে নেয়া যাক। আইসড কোল্ড কফি তৈরির রেসিপিটি দিয়েছেন –রন্ধনশিল্পী মোসাম্মৎ সেলিনা হোসেন।

উপকরণ হিসেবে যা যা লাগবেঃ

৩ চা চামচ কফি (বা আপনি যতোটা কড়া চান), ২ টেবিল চামচ চিনি (বা আপনার স্বাদ অনুযায়ী), ৩ কাপ দুধ – ১/৪ কাপ গরম পানি, আইস কিউব ইচ্ছে মতো, ৫ স্কুব আইসক্রিম।

প্রস্তুত প্রণালীঃ

প্রথমে একটি গ্লাসে ১/৪ কাপ গরম পানি নিয়ে এতে কফি পাউডার দিয়ে গলিয়ে নিন ভালো করে। এরপর ব্লেন্ডারের জগে আইসক্রিম বাদে সব কয়টি উপকরণ একসাথে দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এরপর ২-৩ স্কুব আইসক্রিম যোগ করে আরও একবার ব্লেন্ড করে ফেলুন। ব্যস, এতেই হয়ে যাবে। এরপর ৩ টি লম্বাটে গ্লাসে সমান করে আইসড কফি ঢেলে নিন এবং প্রতিটিতে ১ স্কুব করে আইসক্রিম দিয়ে উপরে চকলেট চিপস বা কফি গুঁড়ো ছিটিয়ে পরিবেশন করুন ঠাণ্ডা ঠাণ্ডা। চাইলে চকলেট গলিয়ে বা চকলেট সিরাপ অথবা কোকো পাউডার দিয়ে ব্লেন্ড করে ‘আইসড কোল্ড চকলেট কফি’ বানিয়ে মজা নিতে পারেন এই গরমে।

x

Check Also

ঘুম

কম ঘুমালে শরীরে জটিল রোগ দানা বাঁধতে পারে

এমএনএ জীবনচর্চা ডেস্কঃ ঘুম সবারই কমবেশি প্রিয়। কিন্তু এই ঘুমই দুর্লভ হয়ে ওঠে কারও কারও ...