ঈদের দিনে নিজেকে কিভাবে সাজিয়ে তুলবেন

এমএনএ ফিচার ডেস্ক : ঈদের দিনে সাজটা হওয়া চাই স্নিগ্ধতাপূর্ণ। এখন হয়তো পরিকল্পনা করছেন কিভাবে বছরের এই বিশেষ দিনে নিজেকে সাজিয়ে তুলবেন।

সাজ গোজের প্রথম শর্তই হচ্ছে তা আপনার ব্যক্তিত্বের সঙ্গে মিলিয়ে হতে হবে। সাজটা যেনো আপনার ব্যক্তিত্বে সঙ্গে মানানসই হয়। বাসায় অতিথি এলে যেনো আপনার চেহারায় অভ্যর্থনাসূচক ভাব ফুটে উঠে। আবার আপনি কোথাও ঘুরতে গেলে এমনভাবে সাজুন, যেন আপনাকে দেখেতে ফুরফুরে মনে হয়। অনেকে আছেন যারা নিজের সাজের ক্ষেত্রে দোটানায় থাকেন। তাদের জন্য ঈদের সাজের প্রথম কথাই হচ্ছে আপনি দেখতে কেমন তা ভুলে যান। উপভোগ করুন ঈদের আনন্দকে।

আপনি যে বয়সেরই হোন না কেন, সাজটাকে অন্তত দু’তিনভাবে ভাগ করে নিন। সেই অনুযায়ী পরিকল্পনা করুন সকাল, দুপুর এবং রাতের সাজ এবং পোশাক কী হবে।

সকালে বাড়িতে কাজের চাপ বেশি থাকে এ সময় সালোয়ার কামিজ অথবা সুতি শাড়ি পরুন। হালকা ফাউন্ডেশন, ফেস পাউডার, লিপিস্টিক আর কাজল দিয়ে সাজ শেষ করুন। পোশাকের সঙ্গে মিলিয়ে টিপও দিতে পারেন।

এবারের ঈদ হচ্ছে বর্ষা কালে। বিষয়টি মাথায় রাখুন সব সময়। বিশেষ করে ঘরে বাহির হওয়ার সময়। দুপুরে হালকা রঙের পোশাক নির্বাচন করুন। আর সাজের ক্ষেত্রে ফাউন্ডেশনের সঙ্গে পাউডার মেখে হালকা করে ব্লাশন বুলিয়ে নিন দুই গালে। আর ঠোঁটে একে নিন লিপগ্লস। চোখের সাজে ভিন্নতা আনতে স্যাডো আর আইলাইনার দিন। পোশাকের সঙ্গে মিল রেখে কানে আর গলায় ছোট গহনা পরুন।

রাতে ভারী সাজ দিতে পারেন। বাইরে গেলে শাড়ি পুরন। মুখ, গলায় ফাউন্ডেশন কমপ্যাক্ট পাউডার দিন। সাজ বেশি সময় স্থায়ি করতে স্পঞ্জ পানিতে ভিজিয়ে মুখে চেপে মেকাপ বসিয়ে নিন।

চোখে মাশকারা, আইলাইনার এবং গাঢ় রংয়ের স্যাডো ব্যবহার করুন। ঠোঁটে লিপস্টিক দিন। হাত ভর্তি চুড়ি পরুন। গলায় এবং কানে ভারি গয়না পরুন। বড় একটি টিপ দিন। এবার ব্লাশন দিয়ে সাজ পূর্ণ করুন।

পোশাকের রং নির্বাচনের ক্ষেত্রে দিনের বেলায় বেছে নিতে পরেন গোলাপি, নীল, সাদা, অফহোয়াইট, স্কিন কালার, পিচ ইত্যাদি হাল্কা শেডের রংগুলো। রাতের অনুষ্ঠানের জন্য পরতে পারেন উজ্জ্বল ও গাঢ় রঙের পোশাক যেমন- গাঢ় নীল, ম্যাজেন্টা, লাল, খয়েরি, মেরুন, কালো, গাঢ় হলুদ, সবুজ ইত্যাদি।

তবে যেহেতু দিনের মাঝে মাঝেই বৃষ্টি হানা দিচ্ছে তাই সঙ্গে ছাতা রাখতে ভুলবেন না কিন্তু। আর পোশাকে যেনো কাঁদা পানি না লাগে সে জন্য বাড়তি সর্তকতা অবলম্বন করুন।

x

Check Also

টস জিতে ফিল্ডিংয়ে ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান

এমএনএ স্পোর্টস ডেস্ক : চলতি বিশ্বকাপে নিজের চতুর্থ ম্যাচ খেলতে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। ...

Scroll Up