Don't Miss
Home / রাজনীতি / বিরোধী দল / রায় জিয়া পরিবার ধ্বংসের নীল নকশা: বিএনপি

রায় জিয়া পরিবার ধ্বংসের নীল নকশা: বিএনপি

এমএনএ রিপোর্ট : জিয়া পরিবারকে ধ্বংস ও বিএনপিকে দুর্বল করার নীল নকশার অংশ হিসেবে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে অর্থ পাচার মামলায় সাজা দেয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

তিনি বলেন, ‘১/১১ সরকার অবৈধভাবে তারেক রহমানের বিরুদ্ধে এই মামলা দিয়েছিল। নিম্ন আদালত এর সঙ্গে তার সংশ্লিষ্টতা না পেয়ে তাকে খালাস দেন। কিন্তু দুদকের করা আপিলে উচ্চ আদালতে তথ্য-প্রমাণ আমলে নেয়া হয়নি।’

রিজভী বলেন, সরকার নিজেদের ব্যর্থতা আড়াল করতে নতুন নতুন ইস্যু তৈরি করে। তারেক রহমানের বিরুদ্ধে এই রায় তারই অংশ।

BNP-Rizvi-A

তিনি বলেন, সরকার উদ্দেশ্যপ্রণোদিত হয়ে দুদকের মাধ্যমে আপিল করে সাজা দেয়া হয়েছে। আমরা এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উচ্চ আদালতের কাছ থেকে ন্যায়বিচার আশা করে বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকারের সময়ে কোনো বিচারকের ন্যায়বিচার করার অধিকার নেই। কোনো বিচারক যদি ন্যায়বিচার করেন, তাহলে তিনি দেশে থাকতে পারবেন না।

তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে বিএনপি কোনো কর্মসূচি দেবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয় আলোচনা করে পরে জানানো হবে।

রিজভী বলেন, তারেক রহমানের বিরুদ্ধে প্রতিহিংসার এই রায়ের অংশ হিসেবে সকাল থেকেই বিএনপি অফিস অবরুদ্ধ করে রাখা হয়েছে, যাতে কেউ প্রতিবাদ করতে না পারে। অফিসের আশেপাশে থেকে বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপুসহ ১১ জনকে আটক করেছে আইনশৃংখলা বাহিনী।

তিনি দলের পক্ষ থেকে এই আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসঙ্গে তাদের মুক্তির দাবি করেন।

সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন- বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটর সদস্য বেলাল আহমেদ, মহানগর বিএনপি নেতা ইউনুছ মৃধা, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।

x

Check Also

জনগণের টাকায় কেনা চাল যাচ্ছে ক্ষমতাসীনদের বাড়িতে : রিজভী

এমএনএ রিপোর্ট : জনগণের টাকায় কেনা চাল ক্ষমতাসীন দলের নেতারা আত্মসাত করছেন বলে অভিযোগ করেছেন ...