‘হেলিও এস২’ বাজারের সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন

Helio-S2-4

এমএনএ সাইটেক ডেস্ক : এডিসন গ্রুপের প্রিমিয়াম ক্যাটাগরির ব্র্যান্ড হেলিও’র নতুন একটি হ্যান্ডসেট দেশের বাজারে উন্মুক্ত করা হয়েছে। নির্মাতা প্রতিষ্ঠানের আশা, এটি ক্রেতাদের আকৃষ্ট করতে সক্ষম হবে। এছাড়া অত্যাধুনিক ফিচার সম্বলিত ‘হেলিও এস২’কে বাজারের অন্যান্য স্মার্টফোনের তুলনায় আলাদা হিসেবেও দাবি করছে তারা।

অনন্য এই হ্যান্ডসেটটিতে কি কি রয়েছে তা জেনে নেয়া যাক।

সিএনসি মেটালিক ইউনিবডির এই হ্যান্ডসেটের বডির থিকনেস ৮.১৫ মিমি. সাথে ২.৫ডি ওয়াটার ড্রপ গ্লাস যুক্ত করা হয়েছে। যা ফোনকে শুধু যে দেখতে সুন্দর করবে তা নয়, ফোনের গ্রীপ, টাচ স্ক্রীন রেসপন্স সব কিছুতেই থাকবে নতুন সব টেকনোলজির প্রভাব।

Helio-S2-3

ব্যাটারি সহ এর ওজন মাত্র ১৫৯ গ্রাম। আইপিএস প্রযুক্তির ৫.৫ ইঞ্চি ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০) ডিসপ্লের এ ডিভাইস টাচস্ক্রিনের গ্লাস ডিসপ্লের Helio-S2-..বডির সাথে মিশে যাওয়ায় ফুল লেমিনেশন পার্টটি নি:সন্দেহে অসাধারণ হবে বলে মনে করা হচ্ছে।

রয়েছে থার্ড জেনারেশনের গরিলা গ্লাস যা ফোনের গ্লাস কে মজবুত করবে।

হেলিও এস২ এর অন্যান্য বিশেষত্বের মধ্যে রয়েছে ক্যামেরা। এর ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা f/2.0 অ্যাপারচারে ছবি তুলতে পারে। ব্যবহারকারীরা এতে ১৪ টি মনোমুগ্ধকর ফিচার ও অত্যাধুনিক এলইডি ফ্ল্যাশ পাবে। যার মাধ্যমে GIF, Mood Photo থেকে প্রফেশনাল কোয়ালিটি এবং আল্ট্রা Helio-S2পিক্সেল লেভেলে ছবি তুলতে পারবে।

সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ফোনটিতে বেস্ট পারফর্মেন্স দেয়ার জন্য যুক্ত করা হয়েছে MALI-T720MP3 GPU সহ ৬৪ বিটের 1.3 GHz Octacore প্রসেসর, 3 GB DDR3 র‍্যাম।

এতে গেমস, চাহিদা বহুল সব অ্যাপস চলবে বাধাহীনভাবে।

মাল্টিমিডিয়া এর সকল চাহিদা পুরণে বিল্টইন ৩২ জিবি স্টোরেজ ছাড়াও বাড়তি ১২৮ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানোর সুবিধা থাকছে।

অ্যান্ড্রয়েড ৬.০.১ (Marshmallow) অপারেটিং সিস্টেমের হেলিও’র নুতন ফোনটি OTG সাপোর্টেড। এছাড়া লেটেস্ট জেনারেশনের ওয়াইফাই, পাওয়ার সেভিং ব্লুটুথ ৪.০ টেকনোলজি এবং নিউ জেনারেশন জিপিএস রয়েছে।

ফোরজি সুবিধার এই হ্যান্ডসেট ব্যবহারকারীরা ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই টেকনোলজি এর মাধ্যমে কানেক্টেড থাকতে পারবেন সবসময়।

লি-পলিমার ৩১৫০ মিলি এ্যাম্পিয়ার ব্যাটারি যুক্ত হ্যালিও এস২’তে আরও রয়েছে Extreme Power Saving Mode যার মাধ্যমে লং জার্নিতেও ভালো ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে। বিশেষ এই ফিচারটি অন থাকলে প্রায় ৩০০ ঘন্টার বেশি কথা বলা যাবে।

বিশেষ ফিচার হিসেবে আরো রয়েছে নিউ জেনারেশন ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা ফোন দ্রুত আনলক করা ছাড়াও ফিঙ্গারপ্রিন্ট সেলফি শাটার সহজেই ব্যবহার করা যাবে। এছাড়াও আছে Child Mode, HQ Call Recording, স্মার্টটিভিতে কানেক্টের জন্য Cast Screen সহ অনেককিছু।

অত্যাধুনিক এই স্মার্টফোনটির দাম মাত্র ১৫,৯৯০ টাকা।

Helio-S2-5

ট্যাগ :  ডুয়াল সিম, ফিঙ্গারপ্রিন্ট, সেলফি শাটার, ফোরজি, নিউ জেনারেশন,  মেগাপিক্সেল, ক্যামেরা, টাচস্ক্রিন, হেলিও এস২
x

Check Also

ভোজন রসিকদের পছন্দ ইলিশ খিচুড়ি

এমএনএ ফিচার ডেস্ক : ইলিশ খিচুড়ি কার না পছন্দ। বিশেষ করে ভোজন রসিকদের কাছে পছন্দের ...

Scroll Up