ধানের শীষ পেয়ে সাখাওয়াত যা বললেন

নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সোমবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে। এদিন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

বেলা পৌনে ১২টার দিকে নারায়ণগঞ্জ ক্লাবের কমিউনিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে ধানের শীষ প্রতীক গ্রহণ করেন সাখাওয়াত।

সকালে প্রতীক পাওয়ার পর রিটার্নিং কার্যালয়ের কাছে সাংবাদিকদের বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান বলেন, নির্বাচনে ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করার জন্য তিনি গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেন।

প্রতীক বরাদ্দের পর সাখাওয়াত হোসেন খান।

প্রতীক বরাদ্দের পর সাখাওয়াত হোসেন খান।

তিনি বলেন, ‘মিডিয়া আইনশৃঙ্খলা বাহিনীর চেয়েও বেশি শক্তিশালী। তারা নিরপেক্ষ।’

তিনি আরও বলেন, ধানের শীষের প্রতি গণজোয়ার তৈরি হচ্ছে। ধানের শীষ জয়লাভ করবে। তিনি বলেন, বিএনপি জিয়ার আদর্শে গড়া দল। এখন এই দলের নেতৃত্বে চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি তাঁকে (সাখাওয়াত) এই প্রতীক নিয়ে নির্বাচন করতে বলেছেন। এটি শুধু তাঁর নয়, এটি দলের নির্বাচন। ধানের শীষের নির্বাচন।

সাখাওয়াত বলেন, ‘নির্বাচনে এখনও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। তবে আমি নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখতে চাই। শেষ পর্যন্ত তারা কী করে তা দেখতে চাই।’

বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান আরও বলেন, তিনি অন্যায়, সন্ত্রাসের বিরুদ্ধে। সাত খুন মামলায় তিনি লড়েছেন। নারায়ণগঞ্জের মানুষ তাঁকে চেনে, জানে।

সাখাওয়াত হোসেন খান আরও বলেন, ‘আমি যেখানেই যাচ্ছি, জনগণ সুষ্ঠুভাবে ভোট দেওয়ার সুযোগ চায়। আমরা অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন চাই। লেভেল প্লেয়িং ফিল্ড চাই।’

প্রতিদ্বন্দ্বী প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর প্রতি অভিযোগ ছুড়ে দিয়ে সাখাওয়াত হোসেন খান বলেন, ‘পাঁচ থেকে সাত দিন ধরে উনি (আইভী) আচরণবিধির ওপর কোনো প্রকার তোয়াক্কাই করছেন না। তিনি অহরহ আইন ভঙ্গ করছেন। নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। আমরা কোনো আইন ভঙ্গ করছি না।’

ধানের শীষ প্রতীক হাতে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান।

ধানের শীষ প্রতীক হাতে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান।

নুরুজ্জামান তালুকদার বলেন, ‘মেয়র পদে সাতজন, সাধারণ সদস্য পদে ১৫৬ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৩৮ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। আমরা প্রার্থীদের আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর জন্য অনুরোধ করছি।’ যদি কোনো প্রার্থী আচরণবিধি ভঙ্গ করেন, তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি হুঁশিয়ার করে দেন।

সকালে রিটার্নিং কার্যালয়ে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহবুবুর রহমান ইসমাইল পেয়েছেন কোদাল প্রতীক। লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) কামাল প্রধান পেয়েছেন ছাতা প্রতীক। বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস পেয়েছেন হাতঘড়ি, ইসলামী ঐক্যজোট বাংলাদেশের ইজহারুল হক মিনার ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাসুম বিল্লাহ হাতপাখা প্রতীক পেয়েছেন।

নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম, নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য গিয়াস আলম, মহানগর বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, সাম্যবাদী দলের কেন্দ্রীয় কমিটির আহ্বাবায়ক আবু সাঈদ, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সভাপতি আব্দুল হাই রাজু প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

ট্যাগ : ধানের শীষ, পেয়ে, সাখাওয়াত, যা বললেন
x

Check Also

আগামীকাল বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

এমএনএ রিপোর্ট : আগামীকাল বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। নবী দিবস। এটি মানবজাতির শিরোমণি। মহানবী ...

Scroll Up