Don't Miss
Home / জাতীয় / বিবিধ / শাহজালাল বিমানবন্দরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

শাহজালাল বিমানবন্দরে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা

এমএনএ রিপোর্ট : ঢাকায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলন ঘিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগমন ও বহির্গমন হলে দর্শনার্থীদের প্রবেশ আগামী ১০ এপ্রিল পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে।

বাংলাদেশ জাতীয় সংসদ ও আইপিইউর যৌথ উদ্যোগে এ সম্মেলনে যোগদান করতে ১৩১টি দেশের স্পিকার, ডেপুটি স্পিকার ও সংসদ সদস্যসহ প্রায় দেড় হাজার অতিথি ঢাকায় আসছেন।

বিশ্বের সবচেয়ে বড় সংসদীয় ফোরাম ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলনের উদ্বোধন হবে আগামী ১ এপ্রিল জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায়। ৫ এপ্রিল পর্যন্ত সম্মেলনের বিভিন্ন অধিবেশন বসবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

দেশে জঙ্গিবিরোধী অভিযানের মধ্যে গত শুক্রবার বিমানবন্দরের সামনের সড়কে বোমা বিস্ফোরণে একজন নিহত হওয়ার ঘটনার পর বিমানবন্দর দিয়ে বিদেশগামী বা বিদেশফেরৎ যাত্রীদের একজনের বেশি দর্শনার্থী না আনতে অনুরোধ জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

এছাড়া বিমানবন্দরের প্রবেশ পথে চেকপোস্টে দায়িত্ব পালনকারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংখ্যা বাড়িয়ে দ্বিগুণ করা হয়। নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে ফুটপাতে বসানো হয় আর্চওয়ে।

এ উপলক্ষে বিমানবন্দরের আন্তর্জাতিক আগমন ও বহির্গমন হল (কনকোর্স হল) দর্শনার্থীদের প্রবেশ সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

এসব ভিআইপি অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করতে সোমবার সন্ধ্যায় এক জরুরি বৈঠক করে বেবিচক। বৈঠকে নিরাপত্তা-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় চিহ্নিত করে সে আলোকে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।

বেবিচকের সদস্য (অপারেশন অ্যান্ড প্ল্যানিং) মোস্তাফিজুর রহমান জানান, আইপিইউয়ের সম্মেলন শেষে আবারও আন্তর্জাতিক আগমন ও বহির্গমন হল দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হবে। আইপিইউ সম্মেলনের যোগদানের উদ্দেশ্যে আগত মেহমানদের নিরাপত্তা নিশ্চিত করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ ধরনের সিদ্ধান্ত নিয়েছেন।

কেউ বিমানবন্দরে প্রবেশ করতে চাইলে তাকে তল্লাশির পাশাপাশি টিকেট দেখা হচ্ছে বলে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের কর্মকর্তারা জানান।

x

Check Also

ডিজি

স্বাস্থ্যে অধিদপ্তরের নতুন মহাপরিচালক হলেন ডা. খুরশীদ আলম

এমএনএ বিশেষ রিপোর্টঃ স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজের সার্জারি ...