লন্ডনের ক্যামডেন লক মার্কেটে ভয়াবহ আগুন

এমএনএ রিপোর্ট : অগ্নিকাণ্ডের ঘটনা যেন পিছু ছাড়ছেই না লন্ডনের। এবার উত্তর লন্ডনের ক্যামডেন লক মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে সিএনএন।

লন্ডনের স্থানীয় সময় রবিবার রাতে মার্কেটের কয়েকটি ফ্লোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে আগুনে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর সিএনএন এর।

ফায়ার সার্ভিসের দশটি ইউনিট, একটি বায়বীয় সিডার এবং প্রায় ৭০ জন ফায়ার সার্ভিসের কর্মী আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। ফায়ার সার্ভিসের কর্মীরা বলেছেন, ভবনটির প্রথম থেকে তৃতীয় তলা এবং ছাদে আগুনের শিখা রয়েছে। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

জোন রাইবস নামের ২৪ বছর বয়সী একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি জানায়, ঘটনার সময় তিনি ওই এলাকা দিয়ে যাচ্ছিলেন। তখন তিনি চিৎকার করে ট্রাফিক পুলিশকে ডাকতে থাকেন। কারণ আগুন খুব বিপজ্জনক ছিল।

পুলিশের এক মুখপাত্র জানান, লন্ডন ফায়ার সার্ভিসকর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছেন। আগুনে কেউ আহত হয়েছে কিনা তা এখনও জানা যায়নি।

লন্ডনে দর্শনার্থীদের জন্য এই মার্কেটটি খুবই জনপ্রিয়। সেখানে প্রায় সহস্রাধিক দোকান রয়েছে। ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত এই মার্কেটে বর্তমানে প্রতিবছর ২৮ লক্ষ দর্শনার্থীদের সমাগম ঘটে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনাস্থলে ছিলেন লন্ডন মেট্রোপলিটন পুলিশ ও অ্যাম্বুলেন্স সার্ভিসের সদস্যরা।

এর আগেও লন্ডনের ক্যামডেন মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। ২০০৮ সালে আগুনে মার্কেটটির স্টোরেজ এলাকা ও দোকানপাট ভস্মীভূত এবং সংলগ্ন বাড়িগুলো ক্ষতিগ্রস্ত হয়েছিল। তারপর থেকে মার্কেটটির বড় একটি অংশ কয়েকমাস ধরে বন্ধ ছিল।

গত মাসে গ্রেনফেল টাওয়ার নামে লন্ডনের একটি ২৪তলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৮০ জন পুড়ে মারা যায়।

পরে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী টেরিজা মে জানিয়েছেন, ১২০টি বহুতল ভবন অগ্নিঝুঁকি পরীক্ষায় ব্যর্থ হয়েছে।

x

Check Also

স্টিফেন হকিংয়ের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : বিজ্ঞান সম্পর্কে যারা ন্যূনতম ধারণা রাখেন তাদেরকে যদি পদার্থবিজ্ঞানের কয়েকজন বিজ্ঞানীর ...

Scroll Up