ভিসা জটিলতায় আরও ৩ হজ ফ্লাইট বাতিল

এমএনএ রিপোর্ট : ভিসা জটিলতায় যাত্রী সংকটের কারণে বাংলাদেশ এয়ারলাইন্সের আরও তিনটি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। এ নিয়ে মোট হজ ফ্লাইট বাতিলের সংখ্যা দাঁড়াল ২১টি।

আজ মঙ্গলবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ সাংবাদিকদের এ তথ্য জানান। বাতিল হওয়া হজ ফ্লাইটগুলোর মধ্যে ১৭টি বাংলাদেশ এয়ারলাইন্সের, বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের।

তিনি বলেন, ভিসা জটিলতায় যাত্রী সংকটের কারণে বাংলাদেশ ও সৌদি বিমানের হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত মোট ২১টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে।

বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট শনিবার সকাল ৮টা ৫৫ মিনিটের (বিজি১০৩৭) ও গত ৩ আগস্ট বৃহস্পতিবার ভোর ৫টা ২৫ মিনিটের (বিজি৩০৪১) ফ্লাইটি বাতিল করা হয়েছে। এ ছাড়া ২ আগস্ট ভোর ৩টা ২৫ মিনিটের (বিজি৫০৩৩) ফ্লাইটটি বাতিল ঘোষণা করা হয়।

পহেলা আগস্ট রাত ১টা ২৫ মিনিটের (বিজি১০৩১), ভোর ৪টা ৫৫ মিনিটের (বিজি৩০৩১), সকাল ৮টা ৫৫ মিনিটের (বিজি৫০৩১), রাত ১১টা ৪৫ মিনিটের (বিজি৩০৩৩), রাত ১২টা ৫৫ মিনিটের (বিজি৭০৩১) এই ফ্লাইট পাঁচটি বাতিল ঘোষণা করা হয়।

এছাড়াও গত ৩১ জুলাই সকাল ১০টা ২৫ মিনিটের (বিজি৩০২৯) হজ ফ্লাইট বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৩০ জুলাই দুপুর ১২টা ৫৫ মিনিটের (বিজি১০২৭), রাত ১১টা ৫৫ মিনিটের (বিজি ৫০২৭) হজ ফ্লাইট বাতিল করা হয়।

গত ২৯ জুলাই শনিবার সকাল ৬টা ৫৫ মিনিটের (বিজি৫০২৩), বিকেল ৫টা ৫৫ মিনিটের (বিজি১০২৫) হজ ফ্লাইট বাতিল করা হয়। গত ২৬ জুলাই বুধবার রাত ১১টা ২৫ মিনিটের (বিজি৫০১৭) হজ ফ্লাইট বাতিল করা হয়।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

x

Check Also

এবার হজে যেতে পুলিশ ভেরিফিকেশন লাগবে না

এমএনএ রিপোর্ট : এবার হজে যেতে মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) লাগবে। প্রাক-নিবন্ধন করতে হবে অনলাইনে। ...

Scroll Up