Don't Miss
Home / জাতীয় / সরকার / বন্যার্ত প্রতিটি মানুষের খাদ্যের ব্যবস্থা করা হবে : প্রধানমন্ত্রী

বন্যার্ত প্রতিটি মানুষের খাদ্যের ব্যবস্থা করা হবে : প্রধানমন্ত্রী

এমএনএ রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বন্যার্ত প্রতিটি মানুষের খাদ্যের ব্যবস্থা করা হবে। ক্ষতিগ্রস্তদের ঘর করে দেওয়া হবে। এছাড়া বন্যা কবলিত এলাকায় কৃষি ঋণ নেওয়া কৃষকদের সুদ আদায় বন্ধ থাকবে। দেশে যে কোনও দুর্যোগে সরকার মানুষের পাশে থাকবে, তাদের সহযোগিতা করবে। তাই কাউকে মনোবল হারিয়ে দুশ্চিন্তা ও হতাশায় পড়তে হবে না।

আজ শনিবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করতে যান প্রধানমন্ত্রী। সেখানে দুর্গত মানুষের উদ্দেশে বক্তব্য দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আবহাওয়ার পূর্বাভাসে আগাম বন্যার খবর সরকার জেনেছে। খাদ্যের অভাব যাতে না হয়, এ জন্য আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে। একটি মানুষও যেন না খেয়ে কষ্ট না পায় সেটাই সরকারের লক্ষ্য। আপনাদের দুর্দশায় এসেছি। মনোবল নিয়ে থাকবেন, আমরা আপনাদের পাশে আছি। আপনাদের সেবা করাই আমাদের একমাত্র লক্ষ্য। সরকারে থাকি আর বিরোধী দলে থাকি মানুষের বিপদে সব সময় আওয়ামী লীগ পাশে দাঁড়িয়েছে।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারের কাজ জনগণের সেবা করা। আর বিএনপি-জামায়াতের কাজ দেশকে ধ্বংস করা। তাই এদের রুখে দিয়ে দেশকে এগিয়ে নিতে একসঙ্গে কাজ করতে হবে। ২০২১ সালে বাংলাদেশকে ক্ষুধা-দারিদ্রমুক্ত দেশ গড়বো। আমরা সেভাবে কাজ করছি।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত নির্বাচনে না এসে সন্ত্রাস-নাশকতার সৃষ্টি করে। তারা হরতাল-অবরোধের নামে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করে। কিন্তু মানুষ তাদের তাণ্ডব রুখে দিয়েছিল। আওয়ামী লীগ সরকার মানুষের কল্যাণ ও উন্নয়নে বিশ্বাসী।

প্রধানমন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প তুলে ধরে বলেন, আমরা রাষ্ট্র পরিচালনা করতে এসে নিজেদের বিত্তবৈভব গড়ে তুলতে চাই না। মানুষের মৌলিক অধিকার পূরণ করাই আওয়ামী লীগের প্রধান কাজ।

প্রধানমন্ত্রী এ সময় সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্ত থেকে মানুষকে দূরে থাকার আহ্বান জানান।

বন্যায় যেসব স্কুল ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো মেরামত করা হবে বলে জানান প্রধানমন্ত্রী। যেসব শিক্ষার্থীদের বইখাতা নষ্ট হয়েছে, তাদের আবার নতুন বইখাতা বিতরণ করা হবে বলে তিনি জানান।

বন্যায় রাস্তাঘাটের ক্ষয়ক্ষতির কথা উল্লেখ করে শেখ হাসিনা আরও বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সেগুলো মেরামতের ব্যবস্থা করছেন। শিগগিরই দুর্গত এলাকার রাস্তাঘাট ঠিক করা হবে।

এদিকে, দুপুরের পর প্রধানমন্ত্রী হেলিকপ্টারে বগুড়ার সারিয়াকান্দিতে যাবেন। সেখানে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ ছাড়াও স্থানীয় ডিগ্রি কলেজ মাঠে এক সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।

x

Check Also

ব্যাংকের লাভ-ক্ষতির হিসাব তৈরির সুুযোগ জুন পর্যন্ত বাড়লো

এমএনএ অর্থনীতি রিপোর্ট : করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণার কারণে বার্ষিক আর্থিক লাভ-ক্ষতির ...