রেলওয়েতে ৩০ জন সহকারী স্টেশনমাস্টার নিয়োগ

এমএনএ রিপোর্ট : বাংলাদেশ রেলওয়েতে স্বপ্নের চাকরির সুযোগ এসেছে। বাংলাদেশ রেলওয়ে (সিআরবি, চট্টগ্রাম) ৩০ জন সহকারী স্টেশনমাস্টার নেবে বলে জানিয়েছে। সম্প্রতি বিভিন্ন পত্রিকায় এ নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদটিতে আবেদন করা যাবে আগামী ২৮ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এ পদে আবেদন করতে হলে প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস হতে হবে। বয়স ২৬-০৮-১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/পুত্র কন্যা/পুত্র কন্যার পুত্রকন্যা এবং এতিম/শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোনো এফিডেফিট গ্রহণযোগ্য হবে না।

আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র চিফ পার্সোনাল অফিসার (পূর্ব), বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রামের দপ্তরে পৌঁছাতে হবে। আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট www.railway.gov.bd -এ পাওয়া যাবে। সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করে লাগাতে হবে। আবেদনপত্রের সঙ্গে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা কোড নং ১-৫১৩১-০০০০-২০৩১-তে জমাদানের ট্রেজারি চালানের মূল কপি, ডাকটিকিটসহ আবেদনকারীর ঠিকানা লেখা দুটি খাম সংযুক্ত করতে হবে। প্রার্থীদের ৬০ নম্বরের লিখিত ও ৪০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত ও মৌখিক পরীক্ষায় পাস নম্বর আলাদাভাবে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। লিখিত পরীক্ষা রাজশাহী ও চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চূড়ান্তভাবে নির্বাচিত একজন সহকারী স্টেশনমাস্টার জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৯৭০০ টাকা পাবেন।

x

Check Also

সাড়ে ৩ লাখ অভিবাসীর জন্য দুয়ার খুলল কানাডা

এমএনএ রিপোর্ট : উন্নত জীবনযাপনের জন্য অনেক মানুষ নিজ দেশে ছেড়ে পরদেশে পাড়ি জমায়। যারা ...

Scroll Up