শীতে শিশুর জন্য কেমন জুতা কিনবেন?

এমএনএ ফিচার ডেস্ক : প্রতিটি মা-বাবাই তাদের প্রিয় সোনামনির বেলায় ভীষণ যত্নশীল। সোনামনির কখন কী প্রয়োজন হয় তা শুধু মা-বাবা মাত্রই খেয়াল রাখেন। আসছে শীতে শিশুর জন্য কেমন জুতা কিনবেন? কি কোন পরিকল্পনা করেননি? সমস্যা নেই আপনাকে সাহায্য করতে এ বিশেষ  প্রতিবেদনটি তৈরি করেছেন- মোসাম্মৎ সেলিনা হোসেন

শিশুদের পায়ে জুতা মানেই অন্যরকম অনুভূতি। কথায় আছে, ছোট মণি যায় নতুন জুতো পায়। সত্যিই নতুন জুতা পেলে শিশুদের আনন্দের কোন কমতি থাকে না। শিশুদের জন্য পোশাকের সাথে ম্যাচিং করে জুতা বা স্যান্ডেল না কিনলে কেমন জানি অপূর্নতা থেকে যায়। অভিভাবকদের মনেও শান্তি থাকে না। তাই শিশুদের জন্য মানানসই জুতা কেনা চাই ই চাই।

কিন্তু এখন তো শীতকাল! এই সময়ে শিশুদের জুতা নির্বাচনে একটু সর্তক হওয়া চাই। কোন ভাবেই যেন তাদের পায়ে শীত হানা দিতে না পারে সেদিকে খেয়াল রাখা জরুরি। শিশুদের জন্য কেমন জুতা কিনবেন চলুন শিশুদের জুতার খোঁজখবর জেনে নেই।

জেনিস, বাটা, ওরিয়ন, নাইক ও বাওজি সহ বেশ বিছু ব্রান্ডের সু বাজারে পাওয়া যায়। চলুন কয়েকটি জুতা সম্পর্কে জেনে নেই।

বাটাঃ
দেশের সবচেয়ে জনপ্রিয় ও টেকসই ব্র্যান্ড বাটা। দীর্ঘদিনে থেকে ছোটবড় সকলের জন্য বিভিন্ন সাইজের সু সরবারহ করছে বাটা। শিশুদের জন্য বাটার অনেক গুলো কালেকশন রয়েছে। আউটার-সিন্থেটিক ও ইনার ম্যাশের সমন্বয়ে টেকসই সোল দিয়ে বাটার জুতা গুলো তৈরী করা হয়। আপনি নির্দ্বিধায় বাটার প্রোডাক্ট ব্যবহার করতে পারেন।

ওরিয়নঃ
বাচ্চাদের জন্য ওরিয়ন বিভিন্ন ডিজাইনের কিডস সু নিয়ে এসছে। ওরিয়নের সু গুলো খুবই সফট ও টেকসই। বিশেষ করে হাঁটাহাটি ও স্পোর্টস এর জন্য এটি বেশ জনপ্রিয়। দাম ও খুব একটা বেশি নয়। সাধ্যের মধ্যে বিভিন্ন মার্কেটে এটি পেয়ে যাবেন।

নাইকঃ
রং বেরং এর ডিজাইন আর শত শত আইটেমের জুতা নিয়ে অনেক দিন থেকে বাজার মাতিয়ে রেখেছে নাইক। শিশুদের জন্য নাইকের যে জুতা গুলো রয়েছে সেগুলো বেশ কালার ফুল এবং সফট। দৌড়াদোড়ি ও খেলাধুলা সহ সব ধরনের কাজেই নাইকের সু ব্যবহার করতে পারবেন। রংচঙ্গা হওয়ায় বাচ্চারাও নাইকের প্রোডাক্ট বেশ পছন্দ করে। নাইকের প্রোডাক্ট এর দামও খুব একটা বেশি নয় কম দামেই আপনি আপনার শিশুর জন্য নাইকের জুতা কিনে নিতে পারবেন। জানিয়ে রাখা ভাল, নাইকের ডিমান্ডেবল জুতাও রয়েছে।

জেনিসঃ
সুন্দর সুন্দর ফুল তোলা ডিজাইন আর ফ্রেব্রিক ফোমের কালারফুল সব কিডস সু এর কালেকশন রয়েছে জেনিসের। এ সু গুলো পরতে আরাম আর দেখতোও বেশ চমৎকার।

উপরের ব্র্যান্ড গুলো ছাড়াও বাজারে এপেক্স সহ নামি দামি বেশ কিছু ব্র্যান্ড রয়েছে। যেখানে অনেক ভালো মানের বাচ্চাদের সু কালেকশন রয়েছে। আপনি চাইলে সেগুলো থেকেও আপনার বাচ্চার জন্য পছন্দের সু নিয়ে নিতে পারেন।

কোথায় পাবেনঃ
বাটা, গ্যালারি এপেক্স, ডিজেল, বাটারফ্লাই, লিভাইস, নাইক, স্প্যারো, ক্যাটস আই, বেলেরিনা, হাস পাপিস সহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আপনার শিশুর জন্য সু কিনে নিতে পারবেন। তাছাড়া রাজধানীর গুলিস্তান, নিউমার্কেট, গাউসিয়া. মৌচাক ও আনারকলি মার্কেট তো আছেই। তবে বর্তমান সময়ে অনলাইন শপিং এ মানুষের আগ্রহ বেড়ে যাওয়ায় দেশের নামি দামি অনলাইন শপিং মল গুলো তাদের ওয়েবসাইটে বাচ্চাদের জুতার অসংখ্য কালেকশন রেখেছে। আপনি চাইলে ঘরে বসেই আপনার পছন্দের প্রোডাক্টটি অর্ডার করতে পারেন।

লেখিকা পরিচিতি : মোসাম্মৎ সেলিনা হোসেন, ফ্রিল্যান্স সাংবাদিক, ঢাকা।

x

Check Also

ফুলের নকশায় হয়ে উঠুন অনন্যা

এমএনএ ফিচার ডেস্ক : উৎসব কিংবা অুনষ্ঠানে প্রতিটি মানুষই তার সাধ্যানুযায়ী পছন্দের পোশাক-পরিচ্ছদ ব্যবহার করে থাকেন। ...

Scroll Up