ভিডিও থেকে আয়ের সুযোগ দিচ্ছে ফেসবুক

এমএনএ সাইটেক ডেস্কযারা ব্যক্তিগতভাবে ফেসবুক ব্যবহার করেন তাদের জন্য কী আছে ফেসবুকে। তাদের কথাও ভেবেছে ফেসবুক। ভিডিও তৈরি করে তারাও আয় করতে পারবেন অর্থ। এজন্য তাদেরকে তৈরি করতে হবে ভিডিও এবং তা আপলোড করতে হবে ফেসবুকে।
ফেসবুক কর্তৃপক্ষ সামাজিক এই নেটওয়ার্কে এমন এক ব্যবস্থা চালু করতে যাচ্ছেন যাতে ভিডিও কনটেন্ট যিনি তৈরি ও পোস্ট করবেন তারও পকেট ভারী হয়।
আমরা সকলেই জানি ফেসবুক ব্যবহার করে অনেকেই প্রাতিষ্ঠানিকভাবে আয় শুরু করেছেন। ইন্সট্যান্ট আর্টিক্যাল, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ই-কমার্সের মাধ্যমে ফেসবুক থেকে অর্থ আয় করছেন।
গুগলের ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউবকে টেক্কা দিতে ভিডিও নির্মাতাদের ফেসবুকে টেনে আনতে নতুন টুলের ঘোষণা করেছে ফেসবুক কর্তৃপক্ষ।
ফেসবুক ক্রিয়েটর নামের একটি অ্যাপ তৈরী করেছে সংস্থাটি। এ অ্যাপটির সাহায্যে ভিডিও মেকাররা আসল ভিডিও তৈরি, বিশেষ ফিচারসহ ফেসবুক লাইভ ও কমিউনিটির সঙ্গে যোগাযোগ করার সুবিধা পাবেন।
একইসঙ্গে ভিডিও ভিউ থেকে আয় করতে পারবেন। ইউটিউবে যেমন অ্যাডসেন্স অ্যাকাউন্ট থেকে ভিডিও নির্মাতারা আয় করতে পারেন, একই কাজ করা যাবে ফেসবুকে।
এ অ্যাপটি আপাতত আইওএস এর জন্য নিয়ে এসেছে ফেসবুক। শিগগিরই এটি অ্যান্ড্রয়েডের জন্যেও নিয়ে আসা হবে বলে জানানো হয়েছে।গত শুক্রবার ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, ফেসবুকে ভিডিও মেকাররা ২০০ কোটির বেশি ফ্যান ও কমিউনিটির সঙ্গে যুক্ত থাকতে, তাদের মতামত জানতে, লাইভে তাদের সঙ্গে সরাসরি কথা বলতে ও অর্থ আয় করার সুযোগ পাবেন।
ফেসবুক বলছে, সুযোগটি কাজে লাগাতে পারলে অনেক ফেসবুক ব্যবহারকারী সত্যিকার অর্থেই বড় অংকের অর্থ উপার্জন করবে।
অ্যাপটিতে এমন কিছু টুল আছে, যাতে সরাসরি সম্প্রচার করার বিষয়টি আরও সহজ হবে। ভিডিও নির্মাতারা ফেসবুক স্টোরিজে যুক্ত হতে পারবেন।
অ্যাপ ছাড়াও ফেসবুক ফর ক্রিয়েটরস নামে একটি ওয়েবসাইট চালু করেছে ফেসবুক। কীভাবে উন্নত ভিডিও তৈরি ও ভিউয়ার বাড়ানো যায়, এ ব্যাপারে তথ্য ও পরামর্শ রয়েছে ওই সাইটে।
ভিডিওকেন্দ্রিক ফিচার গত বছরে চালুর পর থেকে বর্তমানে ‘4k’ কোয়ালিটির ভিডিও নিয়ে পরীক্ষা চালাচ্ছে ফেসবুক।
x

Check Also

যেসব কারণে ফেসবুক হ্যাক হতে পারে

এমএনএ সাইটেক ডেস্ক : নানা কারণে বর্তমানে সোশ্যাল মিডিয়া অনিরাপদ হয়ে উঠছে। এরমধ্যে সবচেয়ে বেশী নিরাপত্তাহীন ...

Scroll Up