এই শীতে আপনার পায়ের যত্ন নিবেন যেভাবে

এমএনএ ফিচার ডেস্ক : শীত এলেই আমাদের ত্বক শুষ্ক হয়ে পড়ে। রুক্ষ আর মলিন হয়ে পড়ে আমাদের হাত-পা। তাই এই শীতে আপনার পায়ের যত্ন নিবেন যেভাবে তা নিয়ে তৈরি হয়েছে এ বিশেষ প্রতিবেদন। এ সম্পর্কে বিভিন্ন টিপসসহ লিখেছেন দেশ সেরা রূপ বিশেষজ্ঞ শেলী আহমেদ

সারাবছর যেমন তেমন থাকলেও শীতের সময়টাতে ত্বকের যত্নে একটু বেশিই যত্নশীল হতে হয়। তাই পায়ের দিকেও রাখতে হয় বাড়তি খেয়াল। আজ জেনে নেবো তেমনই কিছু যত্নের উপায়-

কমলার খোসা শুকিয়ে সেটা গুঁড়ো করে কাঁচা দুধের সঙ্গে মিশিয়ে নিয়মিত হাতে-পায়ে লাগান, এতে অবশ্যই আপনি ভালো ফলাফল পাবেন।

শসা, টমেটো এবং লেবুর রসের সঙ্গে চন্দন গুঁড়া মিশিয়ে হাতে-পায়ে লাগান আর ১৫ মিনিট পরেই দেখুন কালচে পড়া হাত পায়ের উজ্জ্বলতা।

ঘৃত কুমারীর থকথকে জেলটা হাতে-পায়ে ব্যবহার করলে ভালো উপকার পাওয়া যায়।

এক টেবিল চামচ গুড়োঁ দুধ, এক টেবিল চামচ মধু, এক টেবিল চামচ লেবুর রস ভালোভাবে মিশিয়ে হাত-পায়ে ১০-১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর পরিষ্কার করুন। এ প্যাকটি শাইন আনবে আর সানটান দূর করবে।

কাঁচা আলুর রস প্রতিদিন ২ বার করে ব্যবহার করলেও খুব দ্রুত উজ্জ্বল লাবণ্যময় হাত-পা দেখে নিজেই অবাক হবেন।

দুই টেবিল চামচ বেসন, দুই চিমটি কাঁচা হলুদ, ২-৩ ফোঁটা লেবুর রস আর এক চা-চামচ দুধ দিয়ে প্যাক বানিয়ে ফেলুন। এই প্যাকটি হাতে-পায়ে ৫ মিনিট ভালোভাবে ম্যাসাজ করুন। ২০ মিনিট অপেক্ষা করে পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। তবে মনে রাখবেন, হলুদ কিন্তু সবাইকে স্যুট করে না।

এক চা চামচ লেবুর রস, এক চা চামচ শসার রসের সঙ্গে এক চিমটি হলুদের গুঁড়ো মিশিয়ে একটি পেস্ট বানিয়ে হাতে-পায়ে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন আর ২ সপ্তাহ পর সবার প্রশংসা পাবার জন্য তৈরি থাকুন। এই প্যাক প্রতিদিন ব্যবহার করবেন।

x

Check Also

কোন ত্বকে কেমন প্রসাধনী মানানসই

এমএনএ ফিচার ডেস্ক : অন্য কারও ত্বকে খুব ভালো কাজ করেছে শুনে নিজেও বাজার থেকে ...

Scroll Up