ভালোবাসা দিবসে আকর্ষনীয় পোশাকে হয়ে উঠুন অপরূপা

এমএনএ ফিচার ডেস্ক : যদিও ভালোবাসা দিবসে সবাই লাল রঙটাকেই প্রাধান্য দিয়ে থাকে। কিন্তু আসলেই এমন কোনো নিয়ম নেই যে আপনাকে লাল রঙের পোশকই পরতে হবে। আপনি আপনার পছন্দ মতো যেকোনো রঙিন পোশাক পরতে পারেন। তবে পোশাকের ক্ষেত্রে এটা মাথায় রাখতে হবে দিন, রাত, স্থান ও দিবসের সাথে যেন মানানসই হয়।
আমাদের দেশে এমনেতেই বারো মাসে তেরো পার্বণ লেগেই থাকে। তার মাঝে কিছু বিশেষ দিন যোগ হয়েছে পশ্চিমাদের কাছ থেকে। এছাড়া একেকটি দিন একেক জনের কাছে একেক রকম গুরুত্ত্বপূর্ণ। কারো কাছে হয়তো পূজা বা বৈশাখ, কারো কাছে ঈদ বা বাঙ্গালীর জাতীয় দিবসগুলো, আবার কারো কাছে ভ্যালেন্টাইনডে গুরুত্ত্বপূর্ণ।যাদের কাছে এই দিনটি গুরুত্ত্বপূর্ণ, তাদের সাজ পোষাকেও কিছুটা ভিন্নতা থাক চাই। এইদিনে আপনি আপনার ভালোবাসার মানুষটির কাছে নিজেকে আকর্ষণীয় করে তোলারজন্যই তৈরি হবেন। ভালোবাসা দিবস উপলক্ষে এ বিশেষ টিপস্ ও পরামর্শগুলো দিয়েছেন মোসাম্মৎ সেলিনা হোসেন
ওই দিন আপনার সারাদিনের প্ল্যানগুলো মাথায় রেখে পোশাক নির্বাচন করা ভালো। আর আপনার চেহারা গঠন ও সেদিনের আবহাওয়ার কথা চিন্তা করে পোশাক নির্বাচন করুন।
হালকা শীত, বসন্ত ও প্রেমকে মাথায় রেখে নির্বাচন করুন উজ্জ্বল রঙের পোশাকগুলো, আর অনুজ্জ্বল রংগুলো এই দিন এড়িয়ে যাওয়াই ভালো।
ভালোবাসার দিনে ভালোবসার রঙে নিজেকে রাঙিয়ে তুলুন। অনেকেরই ধারণা ভালোবাসা দিবসে লাল রং ছাড়া অন্য রঙের পোশাক বেমানান। তবে এটা কিছুটা ভুল ধারণা। ভালোবসার রং বলতে শুধুই লাল নয়। যেকোনো উজ্জ্বল রং ভালোবাসা এবং ভালোবাসা দিবসের সাথে মানানসই।
তাই আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন নীল, হালকা বেগুনি, হলুদ, সাদা, হালকা গোলাপি কিংবা আপনার প্রিয়জনের পছন্দের কোনো রং। তবে আপনার পছন্দের তালিকায় যদি লাল থাকে, তাহলে লালই পরুন।
এ ক্ষেত্রে সবকিছু লালের সাথে কম্বিনেশন করে পরা ভালো। যদি এই দিনটাতে সারাদিনের জন্য বেরোনোর পরিকল্পনা করে থাকেন তাহলে ক্যাজুয়াল পোশাককেই বেশি প্রাধান্য দিন।
আর যদি বিকেল কিংবা সন্ধ্যায় বের হতে চান তাহলে পরতে পারেন শাড়ি। আর শাড়ি পছন্দের তালিকায় রাখতে পারেন জামদানি, সিল্ক, হাফ সিল্ক বা শিফন।
কিছু টিপস:
দিনে ঘুরতে বেড় হলে হালকা সিগ্ধ লাগে এমন মেকআপ করুন।
দিনের জন্য হালকা, সুতি আরামদায়ক পোশাক নির্বাচন করুন।
এখন হালকা গরম পরা শুরু করেছে তাই সানগ্লাস, পানির বোতল সাথেই রাখুন।
হালকা গহনা পরার চেষ্টা করুন। ভারি গহনা অনেক সময় অসস্থির কারণ হয়ে দাঁড়ায়।
x

Check Also

স্টাইলিশ ব্লাউজের নজর কাড়া ডিজাইন

এমএনএ ফিচার ডেস্ক : শাড়ি বাঙালি নারীর প্রথম পছন্দ। তাই তো শাড়ির সঙ্গে ব্লাউজ হওয়া চাই ...

Scroll Up