Don't Miss
Home / রাজনীতি / বিরোধী দল / খালেদার মুক্তি চেয়ে বিএনপির লিফলেট বিলি

খালেদার মুক্তি চেয়ে বিএনপির লিফলেট বিলি

এমএনএ রিপোর্ট : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকাসহ সারাদেশে দলটির পক্ষ থেকে লিফলেট বিলি করা হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাধারণ মানুষের কাছে লিফলেট তুলে দেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
এছাড়া দেশের বিভিন্ন স্থানেও লিফলেট বিলির খবর পাওয়া গেছে।
নয়াপল্টনে রিজভীর সঙ্গে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, তাইফুল ইসলাম টিপু,বেলাল আহমেদ, আমিনুল ইসলাম, জিসাস সভাপতি আবুল হাশেম রানা প্রমুখ।
লিফলেট বিলির পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রুহুল করিব রিজভী। তিনি বলেন, আমাদের প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজকে সারাদেশে বিএনপির বক্তব্য সম্বলিত লিফলেট বিতরণ করা হচ্ছে। বিএনপি কেন দেশনেত্রীর মুক্তির দাবি করছে, কী অন্যায় তার প্রতি করা হয়েছে- সেসব বক্তব্য আমরা লিফলেটের মাধ্যমে জনগণকে জানাচ্ছি।
দলের কেন্দ্রীয় নেতারা ঢাকাসহ সারাদেশে জেলার নেতা-কর্মীদের নিয়ে এই লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিচ্ছেন বলে জানান রিজভী।
তিনি বলেন, তারা মানুষের কাছে এটি দেবেন। মানুষ এটি পড়বেন, সরকার একটি ক্রোধের মনোবৃত্তি নিয়ে কত অন্যায়ভাবে দেশনেত্রীকে জরাজীর্ণ পরিত্যক্ত কারাগারে বন্দি করে রেখেছে।
সাংবাদিকদের প্রশ্নে বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, শঙ্কার মধ্যেই তাদের এই লিফলেট বিতরণ করতে হচ্ছে।
“আপনারা দেখেছেন, কয়েক দিন আগে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল একজন সাবেক এমপি, যুগ্ম মহাসচিব, তাকে অফিস থেকে বের হতেই কীভাবে ঘাড় মুচড়ে নিয়ে গেছে। আতঙ্কের মধ্যেই আমাদের কাজ করতে হচ্ছে।”
ঢাকার বিশেষ জজ আদালত গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠায়।
এর প্রতিবাদে বিএনপি এর আগে চার দফায় বিক্ষোভ, মানববন্ধন, অবস্থান, গণঅনশন, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশের মত কর্মসূচি পালন করে।
যা আছে লিফলেটে
বিএনপির দুই পৃষ্ঠার লিফলেটের শিরোনাম হল- ‘শেখ হাসিনার ১৫ হাজার কোটি টাকার দুর্নীতির মামলা প্রত্যাহার/খারিজ বনাম উদ্দেশ্যপ্রণোদিত ভিত্তিহীন মামলায় বেগম খালেদা জিয়ার কারাদণ্ড’।
সেখানে বলা হয়েছে, জিয়া এতিমখানা ট্রাস্টের অর্থ আত্মসাতের ‘কাল্পনিক, সাজানো ও উদ্দেশ্যমূলক মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাদণ্ড দেওয়া হয়েছে। অথচ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে হওয়া ১৫টি মামলার মধ্যে ছয়টি রাজনৈতিক বিবেচনায় প্রত্যাহার এবং অন্য নয়টি হাই কোর্টে খারিজ করা হয়েছে। ওই নয় দুর্নীতি মামলায় মোট অর্থের পরিমাণ ১৫ হাজার কোটি টাকা।
লিফলেটের একেবারে শেষ পর্যায়ে বলা হয়েছে, “এক টাকাও দুর্ণীতি না করে বেগম খালেদা জিয়াকে যদি জেলে যেতে হয়, তবে হাজার হাজার কোটি টাকা দুর্নীতির দায়ে অভিযুক্ত শেখ হাসিনা ও অন্যান্যদের কী শাস্তি হওয়া উচিৎ- তা ভবিষ্যতে জনগণের আদালতেই নির্ধারিত হবে ইনশাল্লাহ।”
এছাড়া বিএনপি চেয়ারপারসনের ছবি ও নয় দফা আহ্বান সম্বলিত একটি বার্তাও প্রকাশ করেছে বিএনপি।
সেখানে খালেদার নামে বলা হয়েছে, “বাংলাদেশের মানুষ দুঃসহ অবস্থা থেকে মুক্তি চায়। আমাকে আপনাদের কাছ থেকে বিচ্ছিন্ন করার চেষ্টা হলেও বিশ্বাস করবেন- আমি আপনাদের সঙ্গেই আছি। আপনারা গণতন্ত্রের জন্য, অধিকার প্রতিষ্ঠার জন্য, একটা সুষ্ঠু নির্বাচনের জন্য, জনগণের সরকার কায়েমের জন্য ঐক্যবদ্ধভাবে শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাবেন। আমি অন্যায়ের কাছে মাথা নত করব না।”
x

Check Also

জনগণের টাকায় কেনা চাল যাচ্ছে ক্ষমতাসীনদের বাড়িতে : রিজভী

এমএনএ রিপোর্ট : জনগণের টাকায় কেনা চাল ক্ষমতাসীন দলের নেতারা আত্মসাত করছেন বলে অভিযোগ করেছেন ...