Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / এশিয়া / নেপালে ৬৭ যাত্রী নিয়ে ইউএস বাংলার বিমান বিধ্বস্ত
নেপালে ইউএস বাংলার বিধ্বস্ত বিমান

নেপালে ৬৭ যাত্রী নিয়ে ইউএস বাংলার বিমান বিধ্বস্ত

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস বাংলার একটি বিমান কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়েছে। এতে ৭৮ আসনের প্লেনটির বেশিরভাগ যাত্রীরই প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।
কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনের সূত্রদিয়ে বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
ঢাকায় ইউএস বাংলার কর্মকর্তারা জানান, আজ সোমবার দুপুর ১২টা ৫১ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ যাত্রী নিয়ে ছেড়ে যায় বিমানটি।
দ্য হিমালয়ান টাইমসের খবরে বলা হয়েছে, আজ সোমবার দুপুরে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর বিমানটিতে আগুন ধরে যায়। বিমানবন্দর এলাকায় ধোঁয়া দেখা গেছে। উদ্ধার অভিযান শুরু করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।
যুক্তরাজ্যের গণমাধ্যম ডেইলি ইনডিপেন্ডেন্টস্থানীয় প্রতিনিধির মাধ্যমে জানাচ্ছে, বিমানটি কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে পাশের ফুটবল খেলার মাঠেবিধ্বস্ত হয়।
স্থানীয় একটি সংবাদমাধ্যমের খবর, প্লেনটি অবতরণের সময় বিমানবন্দরের পূর্ব পাশে আছড়ে পড়ে। দুর্ঘটনাকবলিত প্লেনের আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে গেছেন দমকলকর্মী ও সেনাবাহিনীর সদস্যরা।
বিমানবন্দরের কর্মকর্তারা বিবিসিকে জানিয়েছেন, বিমান থেকে ধোঁয়া বের হতে এবং তাড়াহুড়ো করে যাত্রীদের বিমান থেকে বেরিয়ে আসতে দেখেছেন তারা। তবে প্রাথমিকভাবে দুর্ঘটনার কারণ জানাতে পারেননি কর্মকর্তারা।
এ পর্যন্ত আহতাবস্থায় ২০ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। উদ্ধার কাজ এখনও অব্যাহত রয়েছে এবং ব্ল্যাক বক্স উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।
নেপালের পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুরেশ আচার্য্য জানিয়েছেন, দুর্ঘটনাস্থল থেকে ১৭ জনকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর জানান, প্লেনটি অবতরণের সময় তীব্র ঝাঁকুনি খেয়ে দিক বদলে পূর্ব পাশের একটি ফুটবল মাঠে আছড়ে পড়ে। এসময় প্লেনটিতে আগুন ধরে যায়। ঘটনাস্থলে বিমানবন্দরের উদ্ধারকর্মী ও সেনাবাহিনীর সদস্যরা তৎপরতা চালাচ্ছেন।
তবে কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে সে বিষয়ে জানাতে পারেননি কর্মকর্তারা।
সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, প্লেনটি বোম্বার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ মডেলের এস২-এজিইউ। বাইরে পাখাবিশিষ্ট এ ধরনের প্লেনে সর্বোচ্চ ৭৮টি আসন থাকে।

x

Check Also

মিয়ানমারে সামারিক জান্তার হত্যাযজ্ঞ বেড়েই চলেছে

এমএনএ আন্তর্জাতিক : মিয়ানমারে সামারিক জান্তার হত্যাযজ্ঞ বেড়েই চলেছে।  মিয়ানমারে সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে অব্যাহত বিক্ষোভে ...